বারইয়ারহাট পৌরসভা মেয়র গুলিবিদ্ধ ও মামলা প্রত্যাহার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন


নিজস্ব প্রতিনিধি
সরকারি কাজে সরবরাহের জন্য ফেনী নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে বারইয়ারহাট পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন গুলিবিদ্ধ হওয়া ও তার নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। রবিবার (৩০ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরবাজারে বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে কাফনের কাপড় পরে প্রতিবাদ জানান নেতাকর্মীরা।


এরআগে গত ১৪ অক্টোবর ফেনী নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে ফেনী জেলার ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপনের কর্মীদের দ্বারা গুলিবিদ্ধ হন বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন সহ আরো তিন জন।


রোববার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশে বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মীর আলম মাসুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া, সাংস্কৃতিক সম্পাদক নাছির উদ্দিন দিদার, ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মাস্টার, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দিন ইরান। বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের প্রায় সহ্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।
মানববন্ধন থেকে ফেনীর ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুল হক রিপনের দৃষ্টান্তমূলক শাস্তি ও মেয়র রেজাউল করিম খোকন সহ মিরসরাইয়ের বিভিন্ন নেতাকর্মীদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।
এঘটনায় গত ১৫ অক্টোবর চেয়ারম্যান মজিবুল হক রিপনকে প্রধান আসামী করে ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০জন সহ সোনাগাজি মডেল থানায় একটি মামলা দায়ের করেন মেয়র রেজাউল করিম খোকনের সমর্থক উপজেলার ওচমানপুর ইউনিয়নের যুবলীগ নেতা মিজানুর রহমান ফরহাদ। মামলার প্রধান আসামী ফেনীর ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুল হক রিপন উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছেন।
পরবর্তীতে গত ১৭ অক্টোবর সিনিয়র জুলিশিয়াল ম্যাজিস্ট্রেট সোনাগাজি আমলী আদালত, ফেনীর ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপনের ব্যবসায়িক প্রতিষ্ঠান প্রত্যয় এন্টারপ্রাইজের ব্যবস্থাপক নুরুল আলম বাদী হয়ে মেয়র রেজাউল করিম খোকনকে প্রধান আসামী করে ২২ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ২০ জমের নামে পাল্টা মামলা করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*