বারইয়ারহাট মেহেদী নগর থেকে জামায়াত-শিবিরের ১৪ নেতাকর্মী আটক, ৮০ জনকে আসামী করে পুলিশের মামলা

নিজস্ব প্রতিবেদক

মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার মেহেদী নগর এলাকা থেকে বৈঠক চলাকালে জামায়াত-শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। শুক্রবার (৬ অক্টোবর) রাত আনুমানিক ৮ টার সময় উপজেলার জোরারগঞ্জ থানার মেহেদী নগর এলাকার একটি কাচারীঘর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এসময় জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবিরসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক আবুল কাশেম বাদি হয়ে ৫৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০-২৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন (নং ৬)।

গ্রেপ্তারকৃতরা হলো হিঙ্গুলী ইউনিয়ন জামায়াতের সভাপতি আবু তাহের, শিবিরের সাথী নজরুল ইসলাম, জামায়াত সমর্থক নুরু নবী, জামায়াত কর্মী হারুন, পূর্ব মেহেদীনগর গ্রামের রবিউল হোসেন, পূর্ব হিঙ্গুলী গ্রামের শাহ আলম, একই গ্রামের জয়নাল আবেদীন, মাসুক, মোশাররফ হোসেন, আরিফুল ইসলাম, আবু তাহের, দেলোয়ার হোসেন, জামালপুর গ্রামের নোমান, মিজানুর রহমান। আটককৃত জামায়াত শিবিরের নেতাকর্মীদের শনিবার (৭অক্টোবর) আদালতে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় আহত পুলিশের মধ্যে আহতরা হলেন জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবির, উপ-পরিদর্শক আবুল কাশেম, কনষ্টেবল জসীম উদ্দিন ও হুমায়ন।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবির জানান, শুক্রবার রাত ৮ টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন হিঙ্গুলী ইউনিয়নের মেহেদীনগর গ্রামের আবু তাহেরের বাড়িতে নাশকতার পরিকল্পনা করছিল জামায়াত-শিবির কিছু নেতাকর্মী। এসময় তার নেতৃত্বে জোরারগঞ্জ থানার এসআই আবুল কাশেমসহ কয়েকজন পুলিশ সদস্য নিয়ে অভিযান চালানো হয়। বৈঠকে থাকা জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে বৈঠক থেকে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তাদের ইটপাটকেলের আঘাতে ৪ পুলিশ আহত হয়। পরে বৈঠক থেকে জামায়াত-শিবিরের ১৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। বৈঠকেরস্থল থেকে ৫ টি জিহাদী বই ও কিছু নগদ টাকা উদ্ধার করেছে পুলিশ।

তিনি আরো বলেন, কোন ধরনের নাশকতার পরিকল্পনা ছিলো বিষয়টি পরিস্কার হতে আটককৃতের বিরুদ্ধে আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে।

তবে জোরারগঞ্জ থানা জামায়াতের আমির নুরুল কবির দাবি করেন, জামায়াত কোন নিষিদ্ধ রাজনৈতিক সংগঠন নয়। তাদের বৈঠক করা গনতান্তিক অধিকার। শনিবারের বৈঠকটি ছিল তাদের সাংগঠনিক বৈঠক। সেখানে নাশকতার কোন পরিকল্পনা ছিল না। বৈঠকে পুলিশ অভিযান চালিয়ে নেতাকর্মীদের আটক করলেও পুলিশের উপর কোন হামলা করা হয়নি বলে দাবি করেন করেছেন তিনি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*