বিত্তবানদের সহযোগিতায় বেঁচে থাকতে চায় শিশু মাজেদ

শাহ আবদুল্লাহ আল রাহাত

২০০৫ সালের ২০ জুন ওম্মেদ আলী মেস্ত্রী বাড়ির নাছিমা আক্তার ও বাবা একরামুল হক লিটনের ঘর আলোকিত করে জন্ম নিয়েছিলো ফুটফুটে এক ছেলে সন্তান। তার নাম রাখা হয়েছিল মোঃ মাজেদ হোসেন অপু। খুশিরও কোনো কমতি ছিল না।যদিও নুন আনতেই পানতা ফুরাতো জন্ম নেওয়া ছোট্ট শিশু মাজেদের বাবা লিটনের।সেই অভাব ও ভুলে গিয়েছিলো মা নাছিমা।জন্মের তিন মাস অতিবাহিত হতে না হতেই পুরুষাঙ্গে রোগ নিয়ে ডাক্তারের নিকট শরণাপন্ন হয় তার পরিবার।

বয়স ১ থেকে ২ বছর হলে অপারেশন করার কথা জানান চিকিৎসক।যখন এই চিন্তায় তাকে কোলে নিয়ে ঘরে ফিরে তার পরিবার ঠিক এর ৩ মাস পরে অর্থ্যাৎ জন্মের ৭ মাস পরে মাতৃকা রোগে আক্রান্ত হয় শিশুটি।দুই টি রোগ নিয়ে বড় হতে থাকে মাজেদ।টাকার অভাবে ভালো কোনো চিকিৎসকের নিকট মাজেদ কে নিয়ে যাওয়া সম্ভব হয় নি বাবা লিটনের।

বর্তমানে মাজেদের বয়স ১৩ বছর।সে মলিয়াইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীর ছাত্র।৫১ জন ছাত্রছাত্রীর মধ্য ২৪ তম।মাত্র ৮ মাস আগে মিরসরাই সেবা আধুনিক হাসপাতালে তার পুরুষাঙ্গের অপারেশন সম্পন্ন হয়েছে।যাবতীয় ঔষধ সহ চিকিৎসার ব্যয়বার বহন করা সম্ভব হচ্ছে না তার পরিবারের।এই দিকে তার বিদ্যালয়ে যাওয়া প্রায় বন্ধ।কারণ মাঝে মাঝে ক্লাস চলাকালীন মাজেদের মাতৃকা রোগের কারণে সে অজ্ঞান হয়ে পড়ে মাথা ফেটে যেত এবং হাত পায়ের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হতো।মাতৃকা রোগের চিকিৎসা এবং তার পুরুষাঙ্গে আবার ও অপারেশন প্রয়োজন।যে বয়সে এই ছোট্ট মাজেদ আজ প্রকৃতির অনাবিল হাওয়া বেড়ে ওঠার কথা ছিলো সে বয়সে তাকে মৃত্যুর দিকে পা বাড়াতে হচ্ছে।মাজেদ আজ কেবল দূর থেকে সহপাঠীদের বিদ্যালয় যাওয়া দেখে এক দৃষ্টিপণে চেয়ে থাকে।মাজেদ আবার ও স্কুলে ফিরে যেতে চায়,আবার সে খেলাধূলা করতে চায়।কিন্তু আগে তাকে বাঁচতে হবে।

সমাজের সকল মানুষদের একটু সাহায্য ও বিত্তবানরা সহযোগিতা করলে আবারো অনাবিল হাওয়ায় বেড়ে ওঠবে মাজেদ।ফিরে যাবে পাঠাশালায়।

মানবিক সাহায্যর জন্য যোগাযোগঃ01862109309

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*