বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দিল বাংলাদেশ

ক্রীড়া টাইমস…

শ্রীলঙ্কার সামনে বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে করেছে ৫ উইকেটে ৩২৪ রান। তামিম ইকবাল, সাকিব আল হাসান, সাব্বির রহমানদের গড়ে যাওয়া ভিতের ওপর মোসাদ্দেক আর মাহমুদুল্লাহ পাহাড়সম স্কোর করেন। এই মাঠে এটা তৃতীয় ৩০০+ স্কোর।
শেষ পর্যন্ত মোসাদ্দেক ৯ বলে ২৪ আর মাহমুদুল্লাহ ৭ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।
তামিম ইকবাল ১২৭ রানের একটি দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন। ১৪২ বলে তিনি ১৫টি চার আর ১টি ছক্কা হাঁকিয়েছেন। তিনি এবং সাকিবই বাংলাদেশের স্কোর চমৎকার অবস্থানে নিয়ে যান। তারা ১৪৪ রানের পার্টনারশিপ গড়েন। মুশফিক ১ রানে বিদায় নেয়ার পর তারা জুটি বাধেন।
এর আগে ওয়ান ডাউনে নামা সাব্বির রহমান হাফসেঞ্চুরি করেন। তবে এরপরই বিদায় নেন তিনি।
আউট হয়েছেন সৌম্য সরকার (১০), সাব্বির রহমান (৫৪), মুশফিকুর রহিম (১)।
বাংলাদেশ একাদশে সুযোগ হয়নি ইমরুল কায়েস, রুবেল হোসেন, শুভাশিষ রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী ও নুরুল হাসান সোহানের। এ ম্যাচ দিয়েই ওয়ানডেতে অভিষেক হলো অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজের। বাংলাদেশের ১২৩তম ওয়ানডে খেলোয়াড় হিসেবে অভিষেক হলো মিরাজের।
পক্ষান্তরে শ্রীলঙ্কা একাদশে সুযোগ হয়নি নিরোশান ডিকবেলা, ধনানঞ্জয়া ডি সিলভা, ভিকুম সঞ্জয়, ও সেক্কুগে প্রসন্নর।
বাংলাদেশ একদাশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
শ্রীলংকা একাদশ : উপুল থারাঙ্গা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল (উইকেরক্ষক), আসিলা গুনারত্নে, সাচিত পাথিরানা, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমল, লক্ষন সান্দাকান, মিলিন্দা সিরিবর্ধনে ও লাহিরু কুমারা।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*