বৃহৎ পরিসরে জনগনের সেবা করতে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবেন করিম মাষ্টার

নিজস্ব প্রতিনিধি

আগামী মার্চে অনুষ্ঠেয় ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবেন বিশিষ্ট সমাজ সেবক, দানবীর, ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মোঃ রেজাউল করিম প্রকাশ করিম মাষ্টার। ইতমধ্যে নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে হাই কমান্ডোর পাশাপাশি কাউন্সিলরদের সাথে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছেন। সকলের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন বলে জানান তিনি।

জানা গেছে, রেজাউল করিম মাষ্টার ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে জড়িত রয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ও মিরসরাইয়ের মাটি-মানুষের অকৃত্রিম বন্ধু বর্ষিয়ান রাজনীতিবিদ সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে ভালোবেসে তাঁর নির্দেশনা অনুযায়ী রাজনীতি করে যাচ্ছেন। পদ পদবীর জন্য রাজনীতি করেননি। শুধু ভালোবেসে নিজেকে দলের জন্য উজাড় করে দিয়েছেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের একান্ত আস্থাভাজন করিম মাষ্টার রাজনীতির পাশাপাশি দল-মত নির্বিশেষে দীর্ঘ সময় ধরে সমাজ সেবার সাথে জড়িত রয়েছেন।

গরীব, অসহায়, দরিদ্র ও সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়েছেন সব সময়। করিম মাষ্টারের কাছে গিয়ে কেউ খালি হাতে ফেরেনি। তাঁর সামথ্য অনুযায়ী সবাইকে সহযোগীতা করে যাচ্ছেন। এলাকার মানুষের কল্যানের জন্য পিতার নামে গড়ে তুলেছেন মকবুল আহমেদ ফাউন্ডেশন। তাঁর আন্তরিকতা, উদারতা, ভালোবাসা ও সহযোগীতার কারণে অন্য দলের রাজীনিতির আদর্শের লোকজনও আওয়ামীলীগকে সমর্থন করছে।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনে তাঁর প্রমাণ মিলেছেন। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত মস্তাননগর সোনাপাহাড়ের ওই এলাকার মানুষের মধ্যে এখন ব্যাপক পরিবর্তন ঘটেছে। জানা গেছে, শিক্ষা প্রসারের জন্য ২০০০ সালে মস্তাননগর এলাকায় পৈতৃক জায়গায় শাহ কালা (রঃ) প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন তিনি। আধুনিক শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষার জন্য প্রতিষ্ঠা করেছেন রাবেয়া খাতুন নূরানী তা’লীমুল কুরআন মাদ্রাসা। ওইসব প্রতিষ্ঠানে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করছে। তিনি জোরারগঞ্জ ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। মকবুল আহমেদ কল্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জোরারগঞ্জ বালিক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, চট্টগ্রামস্থ মিরসরাই সমিতির পৃষ্টপোষক, সামাজিক সংগঠন সততা সংঘের প্রধান পৃষ্টপোষক ও উপদেষ্টা, ফারদিন এগ্রো গ্রæপ‘র চেয়ারম্যান। এছাড়া বিভিন্ন সামাজিক, শিক্ষা, সামাজিক, ক্রীড়া, ধর্মীয় প্রতিষ্ঠানের দায়িত্বে আছেন।

নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার বিষয়ে রেজাউল করিম বলেন, রাজনীতির পাশাপাশি দীর্ঘ সময় ধরে সমাজ কর্ম করে যাচ্ছি। এলাকার মানুষের সুখে দুঃখে রয়েছি। বৃহৎ পরিসরে সমাজ সেবা করতে যে কোন প্লাটফর্ম প্রয়োজন। তাই নির্বাচনে অংশগ্রহণের সীদ্ধান্ত নিয়েছি। দল যদি আমাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচনে অংশগ্রহণ করবো ইনশাআল্লাহ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*