বেঁচে থাকার আকুতি নিয়ে হাত পেতেছে তৌহিদ…

স্বামী হারা নুরের নাহারের চতুর্থ সন্তান তৌহিদ। সে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার অন্তর্গত ১ নং ওয়ার্ড গোপীনাথ পুরের স্থায়ী বাসিন্দা।

ফুটফুটে তৌহিদ এইবারের দাখিল পরীক্ষার্থী। জোরারগঞ্জ আলিয়া মাদ্রাসার ছাত্র সে। বন্ধুরা যখন পরীক্ষার প্রস্তুতি নিয়ে ব্যস্ত ঠিক তখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে হাতড়ে বেড়াচ্ছে তৌহিদ! সে ক্যান্সারে আক্রান্ত!

প্রায় ২ বছর আগে তার গলায় একটা টিউমার ছিল। একটা টিউমার সারাতে যেমন চিকিৎসার প্রয়োজন তেমনি চিকিৎসা করিয়েছে তার পরিবার। কিন্তু স্বাভাবিক চিকিৎসায় ভালো হয়নি টিউমারটি। তার মায়ের ভাষ্য মতে চিকিৎসকরাও অতটা গুরুত্ব দেয় নি কিংবা তখন কোন দৈহিক পরীক্ষায় সিরিয়াস কিছু মনে হয়নি। দূর্ভাগ্যবশত সেই টিউমার এখন ক্যান্সারে পরিণত হয়েছে!

অল্প কিছুদিন আগেই ধরা পড়ে ক্যান্সার। এতদিন ধরে চট্টগ্রামে তার চিকিৎসা চললেও এখন তাকে সুস্থ করার জন্য শীঘ্রই মাদ্রাজ নিয়ে গিয়ে অপারেশন করার পরামর্শ দিয়েছে তার চিকিৎসক। আর এরজন্য প্রয়োজন প্রায় ৪ লক্ষ টাকা! এই কথা শুনে যেন মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে তার মায়ের।

স্বামী হারা সংসার কোন ভাবে চালিয়ে নিচ্ছে সে। তার উপর এতদিন ধরে ধার কর্জ করে তৌহিদের চিকিৎসা করিয়েছে। কিন্তু এখন সে কি করবে?

গতরাতে তৌহিদের শারীরিক খোঁজ খবর নিতে তার মায়ের নাম্বারে কল করেছিলাম। বলল, কিছুই খেতে পারছেনা সে, দূ্র্বল হয়ে বিছানায় পরে আছে। মা ছেলে দুজন‌ই গুমরে গুমরে কাঁদছে। কখনো কারো কাছে হাত পাততে হয়নি তার সংসার চালাতে। কিন্তু ছেলেকে বাঁচাতে সে মানুষের দ্বারে হাত পাততেও দ্বিধা বোধ করছেনা। বার বার বলছিল, তোমরা আমার ছেলেটাকে বাঁচাও বাবা!

কাওকে বাঁচানোর ক্ষমতা মানুষের নেই। তবে আমরা চাইলে তার পাশে দাঁড়াতে পারি। আমি তৌহিদের হয়ে আপনাদের নিকট অনুরোধ করছি তৌহিদের পাশে দাঁড়ান। একজন মায়ের স্বপ্ন বাঁচাতে এগিয়ে আসুন। আমি আপনি সবাই অল্প অল্প করে সহযোগিতা করলে তৌহিদকে দ্রুত অপারেশনের জন্য মাদ্রাজ পাঠানো সম্ভব।

তার মা কষ্ট করে ১ লক্ষ টাকার ব্যবস্থা করেছে। আরো প্রয়োজন ৩ লক্ষ টাকার।

তৌহিদকে সাহায্য করতে বিকাশ করুন– 01825268582 (তৌহিদের মায়ের নাম্বার)

Dutch Bangla Account: 7017512321849 (শরিফুল ইসলাম, তৌহিদের বড় ভাই)

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*