ভেজাল বিরোধী অভিযান, আবুতোরাব বাজারে ৭ টি প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা

মুহাম্মদ ফিরোজ মাহমুদ

মিরসরাই উপজেলায় ৭টি প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট। মঙ্গলবার (১৩ মার্চ) দুপুর ২টায় উপজেলার আবুতোরাব বাজারে উক্ত ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে নেতৃত্বদেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার ভূমি কায়সার খসরু। অভিযান দলে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিএসটিআই এর পরিদর্শক শাহাদাত হোসেন, বিএসটিআই এর প্রতিনিধি বশির আহম্মেদ, প্রশাসনিক সহকারী মোহাম্মদ আলী, সার্ভেয়ার জামাল মোস্তাফা সহ প্রমুখ।
উক্ত মোবাইল কোর্টের মাধ্যমে আবুতোরাব বাজারের মা মিষ্টি বিতানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারা অনুসারে ৫০০০ টাকা, ভাই ভাই হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিচালনা জন্য ৫০০০ টাকা, রুবেল ষ্টোরে মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রয়ের জন্য ৫০০০ টাকা, সুরুচি মিষ্টি বিতানকে ৫০০০ টাকা, মোহাম্মদীয়া হোটেলকে অপরিস্কারের জন্য ২০০০ টাকা, নুরুল আলমের হোটেলকে ২০০০ টাকা এবং আলিফ হোটেল এন্ড রেষ্টুরেন্টকে অপরিচ্ছন্ন ভাবে খাবার পরিবেশনার জন্য ৫০০০ টাকা জরিমানা করা হয়। উল্লেখিত ৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিষ্ট্রেট।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার ভূমি কায়সার খসরু বলেন, ৭টি প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি অনেকগুলো প্রতিষ্ঠানকে বিএসটিআই অনুমোদিত ওজন স্কেল ব্যবহার করার জন্য এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য ব্যবহার না করার জন্য সর্তক করা হয়েছে। ভেজাল বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*