মানবাধিকার কর্মীদের সমাজের ইতিবাচক পরিবর্তনে এগিয়ে আসতে হবে –নিয়াজ মোর্শেদ এলিট


নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল মঙ্গলবার (২০ জুন) সুফিয়া রোড়স্থ নুরজাহান কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের নির্বাহী সভাপতি সাংবাদিক নুরুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন চৌধুরীর সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি চিটাগং খুলশী ক্লাব লিমিটেড এর সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার।

প্রধান অতিথির বক্তব্যে নিয়াজ মোর্শেদ এলিট বলেন, মানবাধিকার কর্মীদের ত্যাগের মহিমায় সমাজের ইতিবাচক পরিবর্তনে এগিয়ে আসতে হবে। একটি সমাজ এগিয়ে যায় তারুন্যের সম্মিলীত প্রচেষ্টার মাধ্যমে। যে কোন অন্যায়, অবিচারের বিরুদ্ধে সোচ্ছার থেকে নির্যাতিত মানুষের পাশে থেকে তাদের জন্য কাজ করে যেতে হবে। তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা শাখার সকল সংগঠকদের সমাজ উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে আবুল বাশার বলেন, মানবাধিকার কর্মীদের মানবিক গুনাবলী সম্পন্ন হতে হবে। সকল অন্যায় অপকর্মের বিরুদ্ধে
ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলায় মানবতার জন্য কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নির্যাতিত অসহায় মানুষের সারথী হিসেবে সকল কর্মীদের কাজ করে যাওয়ার প্রত্যয় থাকতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, মিরসরাই সার্কেলের এএসপি মাহবুবুর রহমান, কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, মিরসরাই সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর উদ্দিন আহমদ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান এমরান উদ্দিন, কাটাছরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আনোয়ার সবুজ।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা শাখার অর্থ সম্পাদক নিজাম উদ্দিন, মিরসরাই ইউনিয়ন শাখার সভাপতি মাষ্টার জামশেদ আলম, মিঠানালা ইউনিয়ন শাখার সভাপতি মিজানুল হক, শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, প্রজন্ম মিরসরাই’র নির্বাহী পরিচালক ইউনুছ নূরী, দূর্বার প্রগতি সংগঠনের সভাপতি হাসান সাইফুদ্দিন প্রমুখ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*