মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভায় জোরারগঞ্জ ইউনিয়নে ৪৫টি সোলার স্ট্রিট লাইট এর উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি
মিরসরাই উপজেলার মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
সমন্বয় সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, ‘মিরসরাইয়ের কোন কৃষি জমিতে বসতঘর ও শিল্পকারখানা করতে কাউকে দেওয়া হবে না। শিল্প কারখানার জন্য মিরসরাই অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হচ্ছে। যাদের জমি প্রয়োজন তারা সেখানে কারখানা করতে পারবেন। নতুন করে জমি কিনে বাড়ি না করে গ্রামেও বহুতল আবাসিক ভবন করা যেতে পারে। আমাদের সেদিকে নজর দিতে হবে। আগামীতে খাদ্য সংকট হবে। তাই প্রতিটি কৃষি জমিকে চাষের আওতায় আনতে হবে। প্রয়োজনে গবেষণা করে বের করতে হবে কোন জমিতে কি ফসল চাষাবাদ করা যায়। এসময় তিনি উপজেলার গ্রামীণ সড়কের সঠিক রক্ষণা বেক্ষণ ও কৃষি জমি রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধিদের সজাগ থাকার অনুরোধ করেন।’

সভায় উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টারের উদ্যোগে ও ইউনিয়ন পরিষদের অর্থায়নে আলোকিত জোরারগঞ্জ প্রকল্প উদ্বোধন করা হয়। ঈদ উপলক্ষে প্রাথমিক ভাবে ৯টি ওয়ার্ডে ৪৫টি সোলার স্ট্রিট লাইট লাগানো হয়। পরবর্তীতে প্রতিটি ওয়ার্ডের রাস্তায় স্ট্রিট লাগানো হবে বলে জানান জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, মিরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন, জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ নুর হোসেন মামুন, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আবু সুফিয়ান বিপ্লব সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*