মাহে রমজানে কুটুম্ববাড়ি রেস্তোঁরায় ইফতারের বাহারি আয়োজন

এম মাঈন উদ্দিন….
চট্টগ্রামের কুটুম্ববাড়ি রেস্তোরায় শতভাগ হালাল রকমারি ইফতারের সমাহার রয়েছে। সারাদিন রোজা শেষে রোজাদার এখানে এসে তৃপ্তি নিয়ে ইফতার করেন। ভাজা-পোড়া ও বাসি খাবার বর্জন করতে এখানে ছুটে আসেন অনেকে। চট্টগ্রাম নগরীর প্রবেশ পথে কুটুম্ববাড়ি রেস্তোরার একে খাঁন মোড় এবং অলংকার শাখায় হরেক রকমের ইফতারীর সম্ভার। ক্রেতাদের উপচে পড়া ভীড় ঠেলে কোনমতে দেখা গেল এখানকার কুটুম্ববাড়ি রেস্তোরার ইফতারী রেসেপি। ইন্ডিয়ান তান্দুরি ফ্রাই, টিক্কা, মসলা, চিকেন অনথন, মেজবানী গরুর মাংস, তিন রকমের হালিম ও ফিরনিসহ এখানে অন্তত ৪৩ রকমের দেশী-বিদেশী ইফতার সামগ্রী পাওয়া যায়।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, রেস্তোরার একে খাঁন মোড় এবং অলংকার শাখায় ইফতারে নগরীর ক্রেতাদের পছন্দের শীর্ষে রয়েছে মেজাবানী গরুর মাংস ও হালিম। এখানে সবসময় টাটকা ও হালাল খাবার পরিবেশন করা হয়। গুরুত্ব দেওয়া হয় ক্রেতাদের পছন্দের ওপর।

জানা গেছে, প্রতিবছরের মত এবারও চট্টগ্রামের সেরা রেস্তোঁরা কুটুম্ববাড়িতে থাকছে মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রীর নানা আয়োজন । চট্টগ্রামে এই কুটুম্ববাড়ি রেস্তোঁরা দীর্ঘ কয়েকবছর ধরে সুনামের সহিত নগরীর একে খানঁ ও অলংকার শাখায় সকল কাষ্টমারদের মন জয় করে চলেছে । কুটুম্ববাড়ি রেস্তোঁরার উপর আস্থা রয়েছে ভোজন পিয়াসীদের কথায় আছে পরিস্কার পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ এবারে রমজান মাসকে ঘিরে কুটুম্ববাড়িতে শুরু করেছে জোড় প্রস্তুতি পরিস্কার পরিচ্ছন্নতা ও সদ্যতাজা ভালোখাবারের নিশ্চয়তা মেন্যু তৈরীতে ব্যস্ত সময় পারকরছে কুটুম্ববাড়ির সকল কর্মকর্তা ও কতৃর্পক্ষ। রমজানে রোজা রেখে একটু ভালোখাবার ভোজন করতে কার না ভালো লাগে, এমন ভোজন বিলাসী মানুষদের জন্য রয়েছে ভিন্ন আয়োজন ইফতার সামগ্রীর পাশে থাকছে হালিম, স্পেশাল ফিন্নী, দধী, কাবাব, নবাব বিরানী, মেজবানী মাংস, চিকেন গ্রিল, গরুর কালো ভূনা, সেমাই ইত্যাদি হরেক রকম আয়োজন।
বিভিন্ন ইফতার পাটিতে ইফতার সামগ্রীর নেওয়া হচ্ছে অর্ডার এবং রেস্তোঁরায় পাচঁশ লোক একসাথে

এব্যাপারে কুটুম্ববাড়ির মালিক আশরাফুল আহছান রাকিব বলেন, প্রতিবছরের মত এবারও ইফতার সামগ্রীর পাশাপাশি ভিন্নরকম আয়োজন করেছি । আমরা সবসময় চেষ্টা করি কুটুম্ববাড়ি রেস্তোঁরার পক্ষ থেকে চট্টগ্রামের সকল মানুষকে ভালো কিছু উপহার দিতে। আজ চট্টগ্রামের কুটুম্ববাড়ি রেস্তোঁরা নগরবাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠেছে কারন সবসময় ভালোমানের খাবার পরিবেশন করেছি বলে। তিনি আর ও বলেন, নগরীর বিভিন্ন এলাকা থেকে ইফতার সামগ্রীর অর্ডার আসে তবে চট্টগ্রাম বাসীদের সবছেয়ে জনপ্রিয় মেজবানি মাংসটার চাহিদা বেশী তাই এবার রমজান পুরো মাসটিতে কুটুম্ববাড়িতে পাওয়া যাবে মেজবানী মাংস কেউ অর্ডার করতে চাইলে করা যাবে।


স্পেশাল মেন্যু:
কুটুম্ববাড়ি রেস্তোরায় রয়েছে ভারতীয় ও দেশী খাওয়ারের বিপুল সম্ভার। ইন্ডিয়ান তান্দুরি ফ্রাই, ইন্ডিয়ান তান্দুরি টিক্কা, চিকেন বড় স্টিক, চিকেন মিনি স্টিক, চিকেন ড্রাম স্টিক, চিকেন উইং ফ্রাই, চিকেন ফ্রাই, চিকেন রোল, ভেজিটেবল রোল, খাসির চপ, চিকেন চপ, তান্দুরি মসলা, চিকেন অনথন, চিকেন বল, পিস্ বল, চিকেন ভেজিটেবল পাকুড়া, স্পেশাল ডিম চপ, ফ্রাইড ফ্রন, চিকেন পাকুড়া, চিকেন টোষ্ট, ফ্রেন টোষ্ট, চিকেন পাউরুটি চপ, চিকেন চপস্টিক, চিকেন চপ্, চিকেন কাটলেট, চিকেন গ্রীল, চিকেন সমুছা, স্পেশাল ফিরনি, স্পেশাল দধি, মিক্স ফ্রুট, পাটিসাপটা পিঠা, বুরুষ্ট চিকেন ফ্রাই, চিকেন সাচ্লিক, বিফ সাচ্লিক, জালি কাবাব, সামি কাবাব, স্পেশাল লাচ্ছি জিলাপী, স্পেশাল শাহী বোম্বে জিলাপী, মাটন বিফ ও চিকেন হামি, চিকেন কাটিস্টিক, চিকেন জালি কাবাব ও চিকেন কেসকি ফ্রাই।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*