মায়ানী শফিউল আলম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্থর স্থাপন

মুহাম্মদ ফিরোজ মাহমুদ…

একটা অশিক্ষিত জাতি কোন দিনও উন্নয়ন লাভ করতে পারেনা। আর শিক্ষিত জাতিকে কেউ দমিয়ে রাখতে পারেনা। বর্তমানে আমাদের দেশে অশিক্ষিতের হার ধরতে গেলে শূন্যের কোঠায়, সরকার প্রাথমিক বিদ্যালয়গুলোকে এমন ভাবে করেছে, যাতে করে প্রত্যেকটা শিশু যেন বিদ্যালয়ে যেতে পারে। সে ব্যবস্থা সরকার করেছে।
সোমবার (০৮ মে) শফিউল আলম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন তলা বিশিষ্ঠ সাইক্লোন শেল্টারের ভিত্তি প্রস্থর স্থাপন শেষে স্কুল কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমার বিশ্বাস শেখ হাসিনার নেতৃত্বে আমরা ২০২১সাল নয় ২০১৮সালের মধ্যে নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হবো।  ভবনটির নির্মান কাজে ব্যায় ধরা হয়েছে ৩কোটি ৫০লক্ষ টাকা।

শফিউল আলম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ চন্দ্র দাশ’র সভাপতিত্বে ও শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সুফিয়ানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্কুলের দাতা ও প্রতিষ্ঠাতা শফিউল আলম বি.কম, বিদ্যালয়ের সদস্য নাজিম উদ্দিন মেম্বার, প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি নিজাম উদ্দিন মেম্বার, শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ শাজাহান।
আরো উপস্থিত ছিলেন, স্কুল কমিটির সদস্য শফি উদ্দিন মেম্বার, সদস্য মিয়া খান, মহিলা সদস্য পারভীন আক্তার, ইউপি সদস্য শামসুদ্দোহা, সহকারী শিক্ষক মোঃ ইউনুস, বেলায়েত হোসেন প্রমুখ।

এসময় স্কুলের বিশেষ অবদান রাখায় এবং প্রাথমিক বিদ্যালয় জাতীয়করনে মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান কবির আহাম্মদ নিজামী ও স্কুল প্রতিষ্ঠাতা শফিউল আলম বি.কম কে সংবর্ধনা ক্রেষ্ট প্রধান করা হয়।

অনুষ্ঠান শেষে ফ্রি আই ক্যাম্পিংয়ের আয়োজন করা হয়। এসময় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ প্রায় ৪০০ রোগিকে চিকিৎসা ও ঔষধ প্রধার করা হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*