মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের সভাপতি সাইফুল্লাহ দিদার


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ের মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটি অনুমোদিত হয়েছে। নতুন কমিটিতে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক সভাপতি মনোনীত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল্লাহ দিদার। বুধবার (১১ আগষ্ট) চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী কমিটি অনুমোদন দেন।
জানা গেছে, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর প্রবিধানমালা ২০০৯ এ বর্ণিত ৩৯ এর আলোকে এডহক কমিটি আগামী ৬ মাস কার্যকর থাকবে। কমিটিতে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জামশেদ আলম পদাধিকারবলে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক মনোনীত মো. নুরুল আমিন (অভিভাবক প্রতিনিধি) ও জেলা শিক্ষা অফিসার কর্তৃক মনোনীত মুহম্মদ কামরুল হাছান (শিক্ষক প্রতিনিধি) সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। সাইফুল্লাহ দিদার এর আগে ৫ মেয়াদে মিঠাছরা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষানুরাগী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
মো. সাইফুল্লাহ দিদার বলেন, আমি প্রিয় নেতা মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের প্রতি কৃতজ্ঞ। কৃতজ্ঞতা প্রকাশ করছি সকল শিক্ষক-শিক্ষিকামন্ডলী, অভিভাবক এলাকাবাসীর প্রতি। এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে বিদ্যালয়ের প্রতি আমার দায়বদ্ধতা বেশী। আমি সকলের সহযোগিতা ও দোয়া প্রত্যাশী।
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী বলেন, এই এডহক কমিটি অবশ্যই চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর প্রবিধানমালা ২০০৯ এ বর্ণিত ৭ অনুসারে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করিতে পারিবে। প্রবিধান ৩৯ এর উপ-প্রবিধান (২) অনুসারে এডহক কমিটি ম্যানেজিং কমিটির সকল ক্ষমতা প্রয়োগ এবং সকল দায়িত্ব পালন করিবে। তবে শিক্ষক-কর্মচারী নিয়োগ প্রদান করিতে পারিবে না।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*