মিথ্যা মামলা থেকে রেহাই পেতে প্রবাসী ইউনুসের পরিবারের সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে রোকসানা আক্তার লিলি নামে এক প্রতারকের করা মিথ্যা মামলার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে মো. ইউনুস নামে এক প্রবাসীর পরিবার। রবিবার (২৯ নভেম্বর) সকাল ১১টায় মিরসরাই প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় প্রবাসী পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন, তার পিতা আবুল কালাম, বড় ভাই রেজাউল করিম, বোন বিবি রহিমা ও ভগ্নিপতি জসিম উদ্দিন।
সংবাদ সম্মেলনে মো. ইউনুসের পক্ষে লিখিত বক্তব্যে তার বড় ভাই রেজাউল করিম বলেন, আমার ছোট ভাই ইউনুসের সাথে রোকসানা আক্তার প্রকাশ ঢাকাই সুন্দরী লিলি ও তার স্বামী জাকির হোসেন সহ ঢাকার একটি শক্তিশালী প্রতারক চক্র কৌশলে পারিবারিক সখ্যতা তৈরি করে। ওই সখ্যতাকে কেন্দ্র করে আমার ভাইয়ের কাছ থেকে ব্যবসা করার কথা বলে কৌশলে ২০ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এছাড়া আরো ১৫ লক্ষ টাকা দাবি করে। সেই টাকা না দেওয়ার কারণে প্রতারক লিলি দাবি করে ইউনুস তাকে বিয়ে করেছে। বিয়ের পর পরিবারের ভরণ পোষণ দিচ্ছে না। এখন সে ভুয়া কাবিননামা আর ভরণপোষণের বাবদ ২০ লাখ টাকা দাবি করে মামলা করেছে। লিলি শুধু আমার ভাইকে নয় এখন সে আমাকে ও আমাদের পরিবারের সকলের বিরুদ্ধে একের পর এক হয়রানি মূলক ৪টি মামলা ও ১টি অভিযোগ দায়ের করেছে ঢাকা ও চট্টগ্রাম আদালতে। রোকসানা আক্তার প্রকাশ ঢাকাই সুন্দরী লিলি একজন সংঙ্গবদ্ধ প্রতারক চক্র দলের সদস্য। তার পেশা প্রবাসী যুবকদের ফেইসবুকে কৌশলে বন্ধু তালিকায় যুক্ত করে প্রেমের ফাঁদে ফেলে তাদের সর্বস্ব হাতিয়ে নেওয়া। সম্পর্কের প্রথম দিকে প্রতারক সদস্য লিলি যুবকদের কাছে নিজেকে পিতা-মাতাহীন এতিম অসহায় ও কুমারী নারী হিসেবে প্রকাশ করে। কিন্তু সময়ের ব্যবধানে বেরিয়ে আসে তার আসল চরিত্র।
তিনি আরো বলেন, প্রতারক লিলি আমার ভাইয়ের সাথে বিয়ে হয়েছে মর্মে আদালতে যে কাবিননামাটি দাখিল করে সেটি তদন্তে ভুয়া প্রমাণিত হয়। এরপর সে আরো একটি কাবিননামা দাখিল করে। প্রাথমিক তদন্তে উক্ত কাবিননামায় স্বাক্ষরিত কাজির কোন হদিস পাওয়া যায়নি। তিনি আরো চার বছর আগে মারা গেছেন বলে আমরা জেনেছি। লিলি পারিবারিক ভরণ পোষণ ও দেনমোহর বাবদ প্রায় ২০ লাখ টাকা চেয়ে ঢাকার ৩য় সিনিয়র সহকারী জজ ও পারিবারিক আদালত ১টি ও পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইনে ঢাকা মহানগর হাকিম আদালতে ১টি মামলা করেন। এতে আসামী করা হয়েছে ইউনুসসহ আমার বৃদ্ধ পিতা-মাতা, বোন, ভগ্নিপতিসহ সাত জনকে। এছাড়া চট্টগ্রাম আদালতেও একটি মামলা করেছে। যেটা সম্পর্কে আমরা অবগত নই। আমরা তার হয়রানি থেকে পরিত্রাণ চাই। ভূয়া প্রমাণিত কাবিনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে প্রতারণা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি।
ইউনুস পরিবারের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে রোকসানা আক্তার লিলি সাংবাদিকদের বলেন, প্রতারক আমি না ওরা? সব ডকুমেন্টস আছে, কি ডকুমেন্টস চাই আপনাদের। কোর্ট ওকে রায় দেয় নাই, যে ও প্রমাণ করেতে পারে আমি ভুয়া। ভুয়াও প্রমাণ হবে, এ দেশে আইন এতো সোজা না। ও আমার সাথে চিট করেছে, আমার কাছ থেকে টাকা নিছে পয়সা নিছে। ওর গ্রামের চেয়ারম্যান-মেম্বার সবাই আমার পক্ষে আছে, আমার জন্য ওলরেডি স্বাক্ষী দিছে, দিবে।’

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*