মিরসরাইয়ের করেরহাটে ইউপি সদস্যের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক…
মিরসরাইয়ে এক ইউপি সদস্যের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থী, এলাকাবাসী ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ। শনিবার (২১ জানুয়ারি) সকালে করেরহাট বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে পশ্চিম অলিনগর এলবি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ, অভিবাবক ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও এলাকার সাধারণ মানুষ অংশগ্রহণ করে। ওই ইউপি সদস্যের নাম সফি উদ্দিন। সে উপজেলার করেরহাট ইউনিয়ন পরিষদের পশ্চিম অলিনগর গ্রামের ৭নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার।
মানববন্ধনে উপস্থিত ছিলেন করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, সহ-সভাপতি কালাচাঁন চৌধুরী, যুবলীগের সভাপতি হেদায়েত উল্ল্যা, করেরহাট কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম মামুন, করেরহাট ইউনিয়ন পরিষদের সদস্য বেলাল উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, করেরহাট কেএম উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য আব্দুর রহিম, সাবেক যুবলীগ নেতা মো. মর্তুজা, সরওয়ার, শাহীন, উপজেলা ছাত্রলীগের সদস্য আবদুল্লাহ আল মামুন প্রমুখ বক্তব্য রাখেন।

করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম জানান, গত ১৭ জানুয়ারি করেরহাট ইউনিয়ন পরিষদের সদস্য ও ৭নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সফি উদ্দিনকে হত্যা মামলার মিথ্যে অভিযোগ গ্রেফতার করে ছাগালনাইয়া থানা পুলিশ। তিনি ওই মিথ্যা মামলা তুলে নেয়া দাবি জানান। তা না হলে ভবিষ্যতে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
এদিকে করেরহাট বাজারের সকল সড়ক অবরোধ করে মানববন্ধন করায় তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে দূর পাল্লার যাত্রীরা। পরে জোরারগঞ্জ থানা পুলিশে একটি টিম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

উল্লেখ্যঃ গত বছরের ১৯ অক্টোবর পাশ্ববর্তি ছাগলনাইয়া উপজেলার উত্তর ছয়ঘরিয়া গ্রামের ওমান প্রবাসী সফি আহম্মদের স্ত্রী এক সন্তানের জননী আকলিমা আক্তার পারভীন মিরসরাই উপজেলার অলিনগরে অসুস্থ মাকে দেখে স্বামীর বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। নিখোঁজের চার দিন পর উপজেলার শুভপুর ইউনিয়নের জয়পুরে ফেনী নদী থেকে আকলিমার ভাসমান লাশ উদ্ধার করেছিল পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ছাগলনাইয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কয়েকদিন আগে আটক সফি মেম্বারের শালিকা হালিমা বেগমকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে গত ১৭ জানুয়ারি রাতে নিজ এলাকা থেকে সফি মেম্বারকে আকলিমা হত্যা মামলায় আটক করে ছাগলনাইয়া থানা পুলিশ।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*