মিরসরাইয়ের জোরারগঞ্জে সার্বজনীন পেনশন রেজিষ্ট্রেশন উদ্বোধন


নিজস্ব প্রতিনিধি
মিরসরাই উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের উদ্যোগে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে রেজিষ্ট্রেশন কার্যক্রম চালু করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) দিনব্যাপী পরিষদ চত্ত্বরে ১০টি বুথের মাধ্যমে ইউনিয়নের সর্বসাধারণের জন্য ফ্রি রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন চেয়ারম্যান আলহাজ¦ মো. রেজাউল করিম মাস্টার।
পেনশন রেজিষ্ট্রেন কার্যক্রম পরিদর্শন করেন মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহফুজা জেরিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী।
৩নং জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল করিম মাস্টার বলেন, সার্বজনীন পেনশন ব্যবস্থা গ্রহণ করে দেশের প্রাপ্ত বয়স্ক সব নাগরিক পেনশন সুবিধা নিতে পারবেন। শারিরীক অক্ষমতার সময় পেনশন আপনাকে স্বাচ্ছন্দ্য এনে দিবে, সরকারের সর্বজনীন পেনশন স্কীম অবসর বয়সে আপনার জীবন সাজাতে দায়িত্ব নিবে। পরিষদের ডিজিটাল সেবাকেন্দ্রে সরকারি কর্মদিবসে ফ্রি রেজিষ্ট্রেন কার্যক্রম চালু থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহফুজা জেরিন বলেন, আমাদের সকলের উচিত সার্বজনীন পেনশন স্ক্রীম গ্রহণ করা। পেনশন স্কীম রেজিষ্ট্রেন করার জন্য চেয়ারম্যান রেজাউল করিমের উদ্যোগ সত্যি প্রশংসনীয়। জাতীয় সংসদের প্রণীত আইনের ভিত্তিতে সরকারের পেনশন স্কীমের ওপর আস্থা রেখে দেশে এবং প্রবাসে অবস্থানরত ১৮ থেকে ৫০ বছর বয়সী সকল সচেতন নাগরিকের হতাশামুক্ত জীবনের লক্ষ্যে এ স্কীম গ্রহণ করা উচি

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*