মিরসরাইয়ের জোরারগঞ্জে ২২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে দশ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা

নিজস্ব প্রতিনিধি

আগামী ২২ ডিসেম্বর থেকে উপজেলার জোরারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে দশম বারের মতো শুরু হচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা। মেলা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী, মুক্তিযুদ্ধের ১নং সাব সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি।

বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মিরসরাই উপজেলা কমান্ডার কবীর আহমাম্মদ বলেন, আগামী ২২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ১০দিনব্যাপী মেলা চলবে। মেলায় প্রতিদিন আলোচনা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে অংশ নিবেন বরেণ্য বিশিষ্টজন, রনাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। এছাড়া প্রতিদিন দেশের খ্যাতিমান সংগীত শিল্পী ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধের নাটক মঞ্চস্থ হবে।

বিজয় মেলা উদযাপন পরিষদের প্রধান সমন্বয়ক ও জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকসুদ আহমদ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলায় মুক্তিযুদ্ধের ঐতিহাসিক পটভূমি ও উত্তাল সময়ের স্মৃতিচারণ, মুক্তিবুদ্ধি চর্চা, এতদঞ্চলের সাংস্কৃতিক বিকাশ ও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে একাধারে দশম বারের মতো জোরারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হচ্ছে। মেলায় প্রতিদিন বিকাল ৪টায় প্রাতিষ্ঠানিক পর্যায়ের সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ৬টায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, রাত ৮টায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ৯টায় মুক্তিযুদ্ধভিত্তিক নাটক, রাত ১০টায় অতিথি শিল্পীদের পরিবেশনায় সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*