মিরসরাইয়ের দুর্গাপুরে মায়ের মামলায় ছেলে কারাগারে!

 


নিজস্ব প্রতিনিধি

৪৫ বছর বয়সী ছেলের নানা অপকর্ম ও সন্ত্রাসী কার্যকলাপের কারণে দীর্ঘসময় ধরে অতিষ্ট হয়ে উঠেছে ৭৫ বয়সী এক মা। ছেলেকে সুন্দর জীবনধারণের জন্য পিতৃবিয়োগেরপর থেকে মায়ের চেষ্টার কখনো কমতি ছিল না। কিন্তু মায়ের চেষ্টাগুলো যেন বারবার ব্যর্থ হয়ে যাচ্ছিল, দিনদিন অপরাধের মাত্রাও বাড়তে থাকে। দীর্ঘ সময়ের নানা চেষ্টা বিফলে যাওয়ার পর আইনের ধারস্থ হন মা। শেষতক মায়ের দায়ের করা মামলায় কারাগারে যেতে হলো ছেলেকে। চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ দায়ের করা মামলায় কারাগারে গেল মিরসরাই উপজেলার ৮ নম্বর দুর্গাপুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃত অনন্ত কুমার দত্তের পুত্র উত্তম কুমার দত্ত। মামলার বাদী তার মা কানন বালা দত্ত। সোমবার রাতে জোরারগঞ্জ থানা পুলিশ তাকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৈতন্যেরহাট চলমান ফিলিং স্টেশন এলাকা থেকে গ্রেফতার করে। পরেরদিন মঙ্গলবার (৫ জুন) তাকে চট্টগ্রাম জেলা হাজতে প্রেরণ করে থানা পুলিশ।
চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ ৪৪৭/৪৪৮/৩২৩/৩৮০/৫০৬(২) ধারায় সি.আর মামলা (নং-৪৯) দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘ কয়েকবছর যাবত ইয়াবা বিক্রি, ভূমিদস্যুতা, চাঁদাবাজী, মামলাবাজীসহ নানাবিধ অপকর্ম ও সন্ত্রাসী কার্যকলাপের জন্য উত্তমের মা কানন বালা উসহ্য হয়ে উঠছিল। এলাকার লোকজন বিভিন্ন সময় নানা অভিযোগ করে আসছিল মাকে একারণে ছেলেকে একাধিকবার সতর্ক করলেও সে কখনো তা আমলে নিতো না। সর্বশেষ ২৯ মে মাকে শারিরিকভাবে লাঞ্চিত করে বসতঘরের আলমিরা থেকে ১ টি স্বর্ণের চেইন, নগদ টাকা নিয়ে যায় ছেলে। তারই জের ধরে ৩১ মে ছেলের যন্ত্রণায় উপয়ান্ত না পেয়ে ৪৪৭/৪৪৮/৩২৩/৩৮০/৫০৬(২) ধারায় চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ সি.আর মামলা (নং-৪৯) দায়ের করেন মা। ওই মামলায় ওয়ারেন্টভূক্ত আসামী হিসেবে জোরারগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। উত্তম স্থানীয় গোবিন্দ নাথের দায়েরকৃত ফৌজদারী মিচ মামলা নং-৮২/১৭ (১৪৫) এরও আসামী। সে ২০১২ সালের ৩০ জুন মিরসরাইয়ের অলিনগর-ভারত সীমান্তবর্তী এলাকা থেকে ৯০ হাজার টাকার জালনোটসহ বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্যদের হাতে আটক হয়। সেসময় সে দেড় বছর জেল হাজতে ছিল।
উত্তমের মা কানন বালা দত্ত জানান, আমি উত্তমের যন্ত্রণায় অসহ্য হয়ে উঠেছি। সে আমার জীবন, মন বিষময় ও অতীষ্ট করে তুলেছে এবং পরিবারের মানসম্মান ধূলায় মিশিয়ে দিচ্ছিলো। আমার সর্বোচ্চটুকু দিয়ে তাকে সুন্দর জীবনে আনার চেষ্টায় ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত মামলা করতে বাধ্য হই।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আমিরুল মুজাহিদ জানান, উত্তমের বিরুদ্ধে একটি মামলায় ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। মামলার বাদী উত্তমের মা কানন বালা দত্ত। তার বিরুদ্ধে আরো মামলা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*