মিরসরাইয়ের ফেরদৌস খাঁন ‘জনপ্রশাসন পদক’ পেলেন


নিজস্ব প্রতিনিধি
ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ ফেরদৌস খাঁন ‘জনপ্রশাসন পদক- ২০১৮’ পদকে ভুষিত হয়েছেন। সোমবার (২৩জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কুড়িগ্রাম জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালে “বাল্যবিবাহ প্রতিরোধে মোবাইল ফোনে ক্ষুদে বার্তা ভিত্তিক সার্টিফিকেশন প্রকল্প” গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। যে কোন মোবাইল ফোন থেকে *১৬১০০ # ডায়াল করে বর-কনের বয়স যাচাইপূর্বক অনলাইনে বিবাহ নিবন্ধনের জন্য প্রশংসিত হয় এ প্রকল্পটি ।

 

 

 


কুড়িগ্রামে কর্মরত থাকাকালীন জেলার প্রকল্পভুক্ত তিনটি উপজেলা কুড়িগ্রাম সদর, রাজারহাট ও উলিপুর এবং কুড়িগ্রাম ও উলিপুর পৌরসভা এলাকায় সফল প্রকল্প পরিচালক হিসাবে পাইলটিং কাজ শেষ করে এটিকে জাতীয় পর্যায়ে সারাদেশে প্রয়োগ শুরু করার ক্ষেত্রে অনন্য অবদান রাখেন তিনি।
a2i কর্মসূচির অধীনে সার্ভিস ইনোভেশন ফান্ডের আর্থিক সহায়তায় প্রকল্পটি ২০১৪ সালে জেলা প্রশাসন কুড়িগ্রাম কর্তৃক বাস্তবায়ন শুরু করা হয় যা এখন সারাদেশে চালু (replication) হয়েছে।
মিরসরাইয়ের কাঁটাছরা ইউনিয়নের পশ্চিম কাঁটাছরা গ্রামে ফেরদৌস খাঁনের জন্ম। তাঁর পিতা মোহাম্মদ আবুল বশর ধুমঘাট হাজী চাঁনমিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*