মিরসরাইয়ের মলিয়াইশে জমলো দুর্বার’র ৬ষ্ঠ বর্ষপূর্তি উৎসব


নিজস্ব প্রতিনিধি…
মিরসরাইয়ে ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের মলিয়াইশের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন “দুর্বার প্রগতি সংগঠন” এর ৬ষ্ঠ বর্ষপূর্তি উৎসব-২০১৭ গত ৭ জানুয়ারি (শনিবার) মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের মাঠে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে সম্পন্ন হয়।
সকালে জাতীয় সংগীতের মাধ্যমে দুর্বার ভবনের সামনে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। এরপর ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড, রঙ-বেরঙের পতাকা ও কমলা রঙের টি-শার্ট পরে ঢোলের তালে বর্ণিল মটর শোভাযাত্রা বের করেন দুর্বার’রা। যেটি মিরসরাই উপজেলার বারইয়ারহাট থেকে বড়দারোগারহাট হয়ে আবার কার্যালয়ে এসে শেষ হয়। রঙ বেরঙের বেলুন, জরি, নান্দনিক তোরণ, লাল-নীল বাতি দিয়ে সাজানো হয় উৎসব চত্বর।
বিকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সংগঠনের সভাপতি হাসান মো. সাইফ উদ্দীনের সভাপতিত্বে সদস্য রিয়াজ উদ্দীন রাকিবের সঞ্চালনায় আলোচনা সভা উদ্বোধন করেন মিরসরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জসীম উদ্দীন।
এরপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য শেখ আতাউর রহমান। অতিথিদের মধ্যে প্রধান আলোচক হিসেবে চট্টগ্রাম জুনিয়র চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট ও বিশেষ অতিথি হিসেবে মিঠানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. খায়রুল আলম খায়ের বক্তব্য রাখেন।
এসময় আরও যারা শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সাংবাদিক দেবদুলাল ভৌমিক, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি নুরুল আবছার ও প্রধান শিক্ষক নুরুল হুদা, উদ্যোক্তা সৈয়দ আহমদ, এলজিইডি কর্মকর্তা খোন্দকার হারুন-উর রশিদ, সমাজসেবক নিজাম উদ্দীন, পৃষ্ঠপোষক তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, ছাত্রনেতা মাঈনুর ইসলাম রানা, চলমান মিরসরাইয়ের নির্বাহী সম্পাদক শাহাদাত হোসেন চৌধুরী, সাংবাদিক জামাল উদ্দীন আহমেদ, নয়া দিগন্ত পত্রিকার মিরসরাই প্রতিনিধি এম মাঈন উদ্দিন, পূর্বদেশ পত্রিকার মিরসরাই প্রতিনিধি এম আনোয়ার হোসেন, ছাত্রনেতা ফরহাদ উদ্দিন, নবজাগরণ পত্রিকার সম্পাদক ইলিয়াস রিপন, বর্ষপূর্তি উদযাপন পরিষদের আহবায়ক আশিষ দাশ ও সাধারণ সম্পাদক মির্জা মিশকাতের রহমান অনিক।
এসকল বক্তারা দুর্বারের বিভিন্ন জনহিতকর কার্যক্রমের ব্যাপক প্রশংসা করেন এবং অচিরেই এই সংগঠন উত্তর চট্টলার জনপ্রিয় সামাজিক সংগঠন হিসেবে নিজেদের অবস্থান জানান দিবে বলে আশাবাদ ব্যাক্ত করেন সবাই। এরপর বর্ষপূর্তি উৎসবের কেক কাটেন অতিথিবৃন্দ এবং সংগঠনের ২০১৬ সালে নির্বাচিত শ্রেষ্ঠ সদস্য ইমতিয়াজ বাবু, নির্বাচিত ১৫ জন উত্তম সদস্য, ৭ জন সদস্যকে দুর্বার লাকী কূপন ও স্পেশাল অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আতশ সন্ধ্যায় ছিল আতশবাজী উৎসব ও মনোমুগ্ধকর নৃত্যানুষ্ঠান।
এরপরপরই দর্শক মাতাতে মঞ্চে আসেন চট্টগ্রামের জনপ্রিয় ব্যান্ড দল মানবিক। উল্লেখ্য যে, ৬ষ্ঠ বর্ষপূর্তি উৎসবে প্রধান অতিথি শেখ আতাউর রহমান সংগঠনের নামে ওয়েবসাইটের উদ্বোধন করেন। সর্বোপরি দুর্বারের এই বর্ষপূর্তি উৎসবের রেশ এতদ অঞ্চলের মানুষের মাঝে ইতিবাচক প্রভাব ফেলবে।।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*