মিরসরাইয়ের মলিয়াইশে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব মা দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি
বিশ্ব মা দিবস। দেশ-বিদেশে নানা শ্রেণি-পেশার মানুষ মা-কে ভালবেসে ও শ্রদ্ধা জানিয়ে এ দিবসটিকে নানা আয়োজনে পালন করে আসছে। সে ধারাবাহিকতায় ৪র্থ বারের মত ১৩ মে রবিবার মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য ও রাজনীতিবিদ তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্যভাবে উদযাপন করা হয় বিশ্ব মা দিবস। এ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মায়ের উপর রচনা, ছবি অংকন, গান ও আবৃতিতে অংশ নেয়।
আলোচনা পর্বে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক ফরহাদ উদ্দিনের সভাপতিত্বে দুর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মো. সাইফ উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে মায়ের উপর স্মৃতিচারণ করেন মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি নুরুল আবছার, মিঠানালা ইউনিয়নের ইউপি সদস্য হারেছ আহমদ নাজিম, ব্যবসায়ী শাহ আলম, শিক্ষক এম দস্তগীর, তুষার কান্তি দাশ মুহাম্মাদ শহীদুল ইসলাম, কামরুল হোসেন, বাবলুু সূত্র ধর, দুর্বার প্রগতি সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মহিবুল হাসান সজীব ও ছাত্রনেতা ইফতেকার হোসেন মিলন।
বক্তারা তাঁদের বক্তব্যে বিশ্বের সকল মা-দের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জানিয়ে বলেন ‘মা পৃথিবীর মধুর একটি নাম- যার তুলনা শুধু সে নিজেই’।
আয়োজক তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ বলেন- ‘কোন মা যাতে সন্তানের ভালবাসহীন হয়ে বৃদ্ধাশ্রমে যেতে না হয় সে লক্ষে মায়ের প্রতি সন্তানের ভালবাসা সৃষ্টিতে কোমলমতি শিক্ষর্থীদের উদ্বুদ্ধ করতে আমার এ উদ্যোগ’।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*