মিরসরাইয়ের সন্তান কামরুল হাসান এফসিএ আইসিএবি চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান নির্বাচিত

মঈনুল হোসেন টিপু
মিরসরাইয়ের ১৬ নং সাহেরখালী ইউনিয়নের কৃতি সন্তান, আমাদের সোনালী স্বপ্ন সংগঠনের উপদেষ্টা কামরুল হাসান এফসিএ, দি ইনস্টিউট অফ চাটার্ড একাউন্টেন্টস অফ বাংলাদেশে (ICAB), চট্টগ্রাম আঞ্চলিক কমিটির (CRC) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ১৬ নং সাহেরখালী ইউনিয়নের উপকূলবর্তী পশ্চিম সাহেরখালী গ্রামে ১৯৭৪ সালে জন্মগ্রহণ করেন। সাহেরখালী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও নিজামপুর কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন। পরবর্তীতে সরকারি কমার্স কলেজে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি হুদাভাসী এন্ড কোং থেকে ২০০৫ সালে সিএ ডিগ্রি লাভ করেন এবং পরবর্তীতে আইসিএবি এর ফেলো মেম্বার হন।

বর্তমানে তিনি কেডিএস গ্রুপের চিফ ফাইনানসিয়াল অফিসার (CFO) হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন এবং কেডিএস এক্সেসোরিস এর ডিরেক্টর। তিনি মনিরাত গ্রুপের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের পরামর্শক হিসেবেও কাজ করছেন।

তাঁর পেশাগত সফলতার বাইরেও তিনি দীর্ঘদিন যাবৎ প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা প্রসারে এবং শিক্ষার গুণগত মান উন্নয়নে কাজ করছেন। ২০০৬ সালে তিনি তাজুল ইসলাম ফাউন্ডেশন (তাইফা) প্রতিষ্ঠা করেন যেটি সমাজকল্যান মন্ত্রণালয় থেকে নিবন্ধন লাভ করে ২০০৮ সালে। উনার নিজ বাড়িতে তাইফার মাধ্যমে তিনজন অভিজ্ঞ শিক্ষকের মাধ্যমে প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বিনামূল্যে উপকূলীয় এলাকার শিশুদের বিনামূল্যে পাঠ দান করেন। বর্তমানে তাইফা নৈশ শিক্ষা কেন্দ্রে ৩৫ জন ছাত্র-ছাত্রী নিয়মিত অধ্যয়ন করে এবং বিভিন্ন ভিন্নধর্মী শিক্ষা কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হয়। তাইফা উপকূলীয় অঞ্চলের শিশুদের স্কুলমুখী করতে এবং শতভাগ প্রাথমিক শিক্ষা নিশ্চিতে ব্যাপক ভূমিকা রাখছে।

তিনি সাহেরখালী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি। একটি সুন্দর পুনর্মিলনী আয়োজন ছাড়াও বিদ্যালয়ের অবকাঠামোগত ও শিক্ষার মান উন্নয়নে ব্যাপক সংস্কার কার্যক্রম হাতে নেন। এতে করে পুরো ইউনিয়নের শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন ঘটে। এছাড়াও তিনি সাহেরখালী আইডিয়াল গ্রামার স্কুলের একজন উদ্যোক্তা, যেখানে নামমাত্র মূল্যে মানসম্পন্ন শিক্ষা প্রদান করা হয়ে থাকে।

এছাড়াও তিনি নিজামপুর সরকারি কলেজের গভর্নিং বডির একজন সদস্য হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে খলিল মীর ডিগ্রি কলেজের গভর্নিং বডির একজন সদস্য হিসবে দায়িত্ব পালন করছেন। তিনি প্রজন্ম মিরসরাই, ইউসামসহ বিভিন্ন সামাজিক সংগঠন এর উপদেষ্টা ও পৃষ্ঠপোষকতা করে আসছেন বিশেষত শিক্ষা প্রসারে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

অত্যন্ত সজ্জন, নিরহংকারী এবং প্রচারবিমুখ এ মানুষটি পেশাগত অঙ্গন এবং সামাজিক অঙ্গনে সকলের কাছে গ্রহণযোগ্য এবং সর্বজন শ্রদ্ধেয়। উনার এ অর্জনে আমরা গর্বিত।আমরা উনার সাফল্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*