মিরসরাইয়ের সেনা সদস্য আসিফের লাশ উদ্ধার, দাফন সম্পন্ন



নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ের সেনা সদস্য আসিফ হোসেন নিশানের (২০) লাশ উদ্ধার করা হয়েছে। আনোয়ারা উপজেলার শঙ্খ নদীতে গোসল করতে নেমে নদীর স্রোতে নিখোঁজ হয় নিশান। মঙ্গলবার (২৩ জানুয়ারী) দুপুর ১২টার দিকে বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকা থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।
আসিফ হোসেন নিশান মিরসরাই উপজেলার ৬ নং ইছাখালী ইউনিয়নের পশ্চিম ইছাখালী চুনিমিঝিরটেক এলাকার ওয়ালী ভূঁইয়া বাড়ির মোঃ আনোয়ার হোসেনের একমাত্র পুত্র।
আসিফের মামা মোঃ আশরাফ উদ্দিন জানান, সোমবার বিকেল ৫ টার দিকে আনোয়ারা উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন আসিফ। সে বিএমএ ক্যাডেট হিসেবে এবারের প্রশিক্ষণে যোগ দিয়েছিলেন বলে জানা গেছে। এরপর মঙ্গলবার তাঁর লাশ উদ্ধার করা হয়েছে। একইদিন বাদে এশা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।


লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শওকত দি সোমবার শঙ্খ নদীতে একজন সেনা সদস্য নিখোঁজ হয়েছিল। আমাদের অপারেশন অফিসার দুলাল মিত্রের নেতৃত্বে ডুবরী ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করে। পরে সেখানে যোগ দেয় নৌবাহিনীর সদস্যরা। (মঙ্গলবার) দুপুর ১২টা নাগাদ নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে।
স্থানীয়রা জানান, বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়ার অংশ হিসেবে আনোয়ারার শঙ্খ নদীর পাড়ে প্রশিক্ষণ নিতে আসে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণার্থী দল। সোমবার বিকেল ৫টার দিকে ঐ প্রশিক্ষাণার্থী দলের কয়েকজন সদস্য তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকার শঙ্খ নদীতে গোসল করতে নামলে আসিফ হোসেন নিশান (২০) নামের এক সেনা সদস্য নিখোঁজ হন। নিখোঁজের পর থেকে স্থানীয় জেলে ও ফায়ার সার্ভিসের ডুবুরীরা উদ্বার কার্যক্রম পরিচালনা করতে থাকে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*