মিরসরাইয়ে ক্লিফটন গ্রুপের ৩ লাখ মাস্ক ও ৫ শতাধিক পিপিই বিতরণ

নিজস্ব প্রতিনিধি

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যহত রেখেছে ক্লিফটন গ্রুপ। লায়ন্স ক্লাব চট্টগ্রাম মিরসরাইয়ের উদ্যোগে ক্লিফটন গ্রুপের সৌজন্যে মিরসরাই সন্বিলিত স্বেচ্ছাসেবী সংস্থা (১৬টি ইউনিয়ন ও দুইটি পেীরসভার শাতাধিক স্বেচ্ছাসেবী সংগঠন) এর বাস্তবায়নে মিরসরাইয়ের প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন সরকারী দপ্তর, ইউনিয়ন ও পৌরসভায় মাস্ক, পিপিই (ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি) ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। সামাজিক দায়বদ্ধতা থেকে ক্লিফটন গ্রুপ গত মাস থেকে দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় মিরসরাইয়ে জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে লিফলেট বিতরণের পাশাপাশি মাস্ক, পিপিই (ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি) বিতরণ করা হয়। এলাকাবাসী ও স্থানীয় প্রশাসনের সহায়তায় এসব সামগ্রী বিতরণ করা হয়। একই সাথে লিফলেটে প্রচারণায় বাসা-বাড়িতে অবস্থান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সকলকে সচেতন করা হচ্ছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে জনসমাগম এড়িয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মুখে মাস্ক পরিহিত অবস্থায় এসব সামগ্রী বিতরণ করা হয়।
মিরসরাইয়ের ১৬টি ইউনিয়নে প্রতি ইউনিয়নে ৮ হাজার এবং ২টি পৌরসভায় প্রতি পৌরসভায় ৮ হাজার পিস সর্বমোট ১ লক্ষ ৪৪ হাজার মাস্ক বিতরণ করা হয়। এছাড়া জনসাধারণকে বিলির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ৫ হাজার পিস, মিরসরাই থানা পুলিশকে ১০ হাজার, জোরারগঞ্জ থানা পুলিশকে ৭ হাজার, প্রেস ক্লাব (১)-৫ হাজার, প্রেস ক্লাব (২) ৫ হাজার, হাইওয়ে পুলিশ ৪ হাজার, এসপি সার্কেল ৩ হাজার, বারৈয়ারহাট মেয়রকে ৫ হাজার, মিরসরাই মেয়রকে ৮ হাজার, শেষ বিদায়ের সংগঠনকে ১ হাজার, অন্যান্য সংগঠনকে ১ লক্ষ ৮ হাজার পিসসহ সর্বমোট ৩ লাখের উপরে মাস্ক বিতরণ করা হয়।


এছাড়া করোনা চিকিৎসায় বর্তমান পরিস্থিতি মোকাবেলায় ভাইরাস সংক্রমন প্রতিরোধে পিপিই সরবরাহ করছে মিরসরাইয়ের হাসপাতাল গুলোতে।বিশেষ করে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভার শাতাধিক গ্রাম ডাক্তার, শেষ বিদায়ের বন্ধু সংগঠন ৫০ পিস পিপিই ও ৮০ জোড়া গ্লাফস বিতরণ করা হয়েছে।

অন্যদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, মিরসরাই ও জোরারগঞ্জ থানা, এএসপি সার্কেল, হাইওয়ে পুলিশ, যুব উন্নয়ন কর্মকর্তা, প্রেস ক্লাব (১), প্রেস ক্লাব (২), মাতৃকা হাসপাতাল, সেবা হাসপাতাল, হোফ মা ও শিশু হাসপাতাল, মিরসরাই ডায়াবেটিক হাসপাতাল, কমফোট হাসপাতাল, বারইয়ারহাট জেনারেল হাসপাতাল, সেফা ইনসান হাসপাতালে পিপিই বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম মিরসরাইয়ের পরিচালক লায়ন তাহের আহম্মদ, লায়ন এ.জেড.এম,সাইফুল ইসলাম টুটুল, লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন ইলিয়াস সিরাজী, সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি ও লায়ন্স ক্লাব মিরসরাইয়ের সেক্রেটারী (ইলেক্ট) লায়ন আশরাফ উদ্দিন সোহেল, লায়ন রাখাল চন্দ্র নাথ, লিও শওকত, লিও আজিম, লিও শাকিল, লিও আশিফ এবং মিরসরাই স্বেচ্ছাসেবী সংস্থার শতাধিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিষয়ে ক্লিফটন গ্রুপের পরিচালক ও সিইও এমডি.এম মহিউদ্দিন চৌধুরী বলেন, বিশ্বব্যাপী নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনামূলক কার্যক্রম নিয়ে মাঠে নেমেছে ক্লিফটন গ্রুপ। একই সাথে যারা মিরসরাইবাসীর সেবায় জীবন বাজি রেখে এগিয়ে এসেছে তাদের নিরাপত্তার সেবায় ক্লিপটন গ্রুপের সাথে কাজ করে যাচ্ছে লায়ন্স ক্লাব চট্টগ্রাম মিরসরাই, সন্বিলিত স্বেচ্ছাসেবী সংস্থা (১৬টি ইউনিয়ন ও দুইটি পেীরসভার শাতাধিক স্বেচ্ছাসেবী সংগঠন) এর নেতৃবৃন্দ।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর পরিচালক, এমডি.এম মহিউদ্দিন চৌধুরী আরো বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে প্রতিরোধের বিষয় জোর দিতে হবে। কারণ প্রতিরোধই প্রতিকার। তাই আমরা যদি প্রতিরোধে মনোযোগ দেই তাহলে প্রতিকারের জন্য বাড়তি কোনও কিছুর প্রয়োজন হবে না। সুতরাং এ রোগের প্রতিকারের চেয়ে প্রতিরোধ অতি গুরুত্বপূর্ণ। আমরা কয়েকদিন ধরে মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সতর্ক করতে একেবারে মিরসরাইয়ের প্রান্তিক পর্যায়ে সাধারণ মানুষের মাঝে প্রচুর জনসচেতনতামূলক লিফলেট, মাস্ক, ও পিপিই বিতরণ করে আসছি। সরকারী নির্দেশনা বাস্তবায়ন করতে করোনা প্রতিরোধে মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে, সামাজিক দূরত্ব বজায় রাখতে ও করোনা মোকাবেলায় আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। পর্যায়ক্রমে আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে। তিনি মিরসরায়ের প্রশাসন, সম্মিলিত লায়ন্স ক্লাব মিরসরাইয়ের,স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি লায়ন আশরাফ উদ্দিন সোহেলসহ শাতাধিক স্বেচ্ছাসেবী সংগঠনকে ধন্যবাদ এ জানান এসব কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতার জন্য।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*