মিরসরাইয়ে পিএসসি ও ইবতেদায়ী সমাপনীতে জিপিএ-৫ পেয়েছে ৩’শ ৩১ জন পরীক্ষার্থী

নিজস্ব প্রতিনিধি..

মিরসরাইয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিএসসি) জিপিএ-৫ পেয়েছে ৩১৫ জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১৬ জন পরিক্ষার্থী। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ফলাফল ঘোষণা হলেও সন্ধ্যা পর্যন্ত জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার উপজেলার ফলাফল জানাতে পারেননি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

উপজেলার পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে মিরসরাই এসএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী ফলাফল ঘোষণা করেন। এসময় তিনি বলেন, পিএসসি পরীক্ষায় উপজেলা থেকে ৭ হাজার ৯’শ ১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয় ৭ হাজার ৫’শ ১৬ জন। পাশের হার বালক ৯৫.৪১% আর বালিকা ৯৪.৩৯%। অনুপস্থিতির হার বালক ২.৬৮%, বালিকা ১.৮৭%। ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় উপজেলা থেকে ১ হাজার ৬’শ ৬৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয় ১ হাজার ২’শ ৫৮ জন। পাশের হার বালক ৭৩.০২% আর বালিকা ৭৪.৩১%। অনুপস্থিতির হার বালক ৮.৩৯%, বালিকা ৪.৫১%।

অনুষ্ঠানে শিক্ষিকা নাসিমা আক্তারের উপস্থাপনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আজগর আলী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন মিরসরাই পৌর আ’লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মনজুর কাদের চৌধুরী, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কালাম, সাবেক সাধারণ সম্পাদক আযিযুল হক নিজামী সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*