মিরসরাইয়ে মধ্যবিত্ত ও অসহায় পরিবারের পাশে দাঁড়াচ্ছে এমপি পুত্র রুহেল

এম মাঈন উদ্দিন>>>

সাবেক মন্ত্রী, মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নিজ অর্থায়নে ৫০ লক্ষ টাকার খাদ্য উপহার সামগ্রী বিতরণ করবেন। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, এমপি পুত্র মাহবুব-উর রহমান রুহেল সোমবার (২০ এপ্রিল) এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন। এর আগেও তিনি উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে খাদ্য পণ্য দরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে বিতরণ করেন।

দেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে রুহেল বলেন, আমরা কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রীর নিকট এই পরিস্থিতিতেও তিনি দেশের মানুষের জন্য নিরলস শ্রম দিয়ে দেশবাসীর প্রতি খেয়াল রাখছেন। এছাড়া এসময় তিনি চিকিৎসা সেবাসহ সকল সেবামূলক কাজে অবদান রাখা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রুহেল জানান, ১২ হাজার পরিবারের মাঝে খাদ্য সাহায্য সহযোগিতা প্রদান করা হবে। এনিয়ে ৬ হাজার মানুষের মাঝে আগামি ২২ এপ্রিল প্রথম ধাপে এবং দ্বিতীয় ধাপে ১৫ রমজান আরো ৬ হাজার মানুষকে সহায়তা প্রদান করা হবে। তিনি বলেন, আমার বাবা, আপনাদের প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ডায়াবেটিস-সহ নানা রোগে আক্রান্ত। যেহেতু, তিনি জনবান্ধব, নিয়মিত অনেকেই প্রতিদিন দেখা করতে আসে। তাই উনার সুরক্ষার কথা চিন্তা করে আমরা পরিবারিকভাবেই আব্বা, আম্মাকে কক্সবাজার নিয়ে এসেছি।

বাবা সম্পর্কে তিনি বলেন, আমার বাবা আপনাদের প্রতিদিন খবর রাখেন। সবাই সবাইকে সাহায্য করার কথা বলে মধ্যবিত্ত পরিবারের প্রতি তিনি জানান, সংকোচ না করে যারা মধ্যবিত্ত রয়েছেন এবং তালিকাভুক্ত নয় উদ্ভুত পরিস্থিতিতে সাহায্য পেতে যারা সংকোচ বোধ করেন তারা নিম্নলিখিত ই-মেইলে (coronaresponsemirsarai@gmail.com) যোগাযোগ করলে অতি সন্তর্পণে (গোপনে) তাদের কাছে আমাদের উপহার পৌঁছে দিব। দল মত নির্বিশেষে সকলকে সহযোগিতার জন্য পাশে দাঁড়াতে নিজ দলের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ করেন তিনি। সঠিক ভাবে যাতে যাদের প্রয়োজন তাদের নিকট খাবার পৌঁছে সেদিকে লক্ষ্য রাখতে তাদের নির্দেশনাও দেন মাহবুব-উর রহমান রুহেল।

দেশের অর্থনৈতিক বিষয় নিয়ে শংকা প্রকাশ করে তিনি বলেন, আমাদের সবাই সবাইকে সহযোগিতা করতে হবে। সামনের দিকে আমাদের এগিয়ে যেতে হবে। যতটুক সম্ভব আমরা সামাজিক এবং শারীরিক দূরত্ব বজায় রেখে চলার পরামর্শও দেন তিনি।

ফেসবুকে গুজব নিয়ে তিনি বলেন, হাত থেকে বিশেষ করে করোনাভাইরাস ছড়ায়। সব সময় হাত ধোয়ার প্র্যাকটিস করার অভিপ্রায় যেন সকলের মাঝে সৃষ্টি হয় সে আশাবাদও ব্যক্ত করেন তিনি। বয়স্করা ঝুঁকি পূর্ণ উল্লেখ করে তিনি বলেন, তাদের আমরা নিরাপদে রেখে সেবা প্রদান করব।

এসময় ৩৪.৩১ মিনিটের ভিডিও বার্তায় তিনি বলেন, প্রয়োজন না হলে আপনারা বাহিরে যাবেন না। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নাই। সচেতন হয়ে সন্দেহ প্রবন ব্যাক্তির শরীরে যদি নমূনা সংগ্রহের পর নিশ্চিত হওয়া যায় তবে আমাদের স্বাস্থ্য বিভাগের টিমসহ এ্যাম্বুলেন্স পৌঁছে যাবে চিকিৎসা সেবায়।

তিনি বলেন, সমালোচনা না করে কিভাবে একে অপরকে সহযোগিতা করা যায় সে চিন্তা করুন। এসময় তিনি মীরসরাইয়ে জনসেবার সাথে জড়িত সকলের প্রতি ধন্যবাদ জানান।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*