মিরসরাইয়ে রেল লাইনে স্লিপার কেটে নিয়েছে দূর্বৃত্তরা, বড় ধরনের রেল দুর্ঘটনা থেকে রক্ষা

নিজস্ব প্রতিবেদক…
ঢাকা-চট্টগ্রাম রেললাইনের মিরসরাইয়ে আপ লাইন স্লিপারের একটি অংশ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এমন অভিযোগ করেন উপজেলা খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী। রবিবার (২এপ্রিল) বিকাল ৫টায় বিষয়টি স্থানীয় এক ব্যক্তির নজরে এলে চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী মিরসরাই থানা ও রেলওয়ে কর্তৃপক্ষকে জানান। এতে কওর বড় ধরনের রেল দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে শত শত যাত্রী।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, খইয়াছড়া ইউনিয়নের আমবাড়িয়া এলাকার রেলসড়কের মাথা থেকে প্রায় পাঁচ’শ গজ দক্ষিনের (চট্টগ্রাম থেকে ৫৫ কিলোমিটার উত্তরে) ঢাকামুখী আপ লাইনের পূর্ব পাশের স্লিপারের প্রায় ৮ থেকে ১০ ইঞ্চি স্লিপার কেটে নেয়া হয়েছে। কবে কখন এটি কাটা হয়েছে তা কেউ দেখেনি।

রবিবার বিকালে স্থানীয় সোহেল নামে একব্যক্তি রেললাইন ধরে হাঁটার সময় বিষয়টি তার নজরে পড়লে এটি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল ও মেম্বার সুমনকে জানান। ইউপি সদ্যস সুমন জানান, ওই লাইন দিকে বিকাল ৪টার পরে একটি ট্রেন ঢাকা দিকে গেছে। খইয়াছাড় ইউনিয়নের চেয়ারম্যান জাহদে ইকবাল অভিযোগ করেন, নাশকতার উদ্দ্যেশে কেউ স্লিপারটি কেটে ফেলেছে।

রেললাইন খালাসী (লাইন দেখাশুনার দায়িত্বে থাকে) লোকমান হাকিম জানান, স্লিপারের ভাঙ্গা অংশের কারণে ট্রেন চলাচলে কিছুটা ঝুঁকি ছিল। রোববার সারাদিন লাইনটি দেখাশুনা করতে কেউ না আসায় এটি নজরে আসেনি।

চিনকী আস্তানা রেল ষ্টেশনের পিডাব্লিওআই সাইফুল ইসলাম জানান, স্লিপারের জোড়ার অংশের ঝালাই ক্ষয় হয়ে স্লিপারের কিছুটা ভেঙ্গে গেছে। বিকাল ৪টার পরে ওই লাইন দিকে মহানগর প্রভাতী ঢাকা দিকে গেছে। তবে স্লিপার ভেঙ্গে যাওয়ার বিষয়টি জানান পর ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। লাইনের মেরামত শেষে রাতেই লাইনটি চালু করা হবে বলে জানান।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*