মিরসরাইয়ে ১ লক্ষ সাড়ে ২৪ হাজার শিক্ষার্থীকে খাওয়ানো হবে কৃমিনাশক ট্যাবলেট


নিজস্ব প্রতিনিধি
জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে মিরসরাইয়ে ১ লক্ষ ২৪ হাজার ৪৪৮ শিক্ষার্থীকে কৃমি ট্যাবলেট খাওয়ানো হবে। এছাড়া উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৫০৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫-১৬ বছরের শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিষ্ট ও ইপিআই কর্মকর্তা কবির হোসেন বলেন, জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে আগামী ২৩-২৯ অক্টোবর উপজেলার ১৯১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩১৩টি মাধ্যমিক বিদ্যালয় এবং মাদরাসার ৫-১৬ বছরের শিক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এছাড়া আগামী ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত উপজেলার ১৯১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩১৩টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার ৬০ হাজার ৭৪৯ জন ছাত্র, ৬৩ হাজার ৬৯৯ জন ছাত্রীকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।
এদিকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে উপজেলার এইচআই, এএইচআই ও এইচআইদের ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীদা আক্তার বলেন, জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে উপজেলার ৫০৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫-১৬ বছরের শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও ১ লক্ষ ২৪ হাজার ৪৪৮ জন শিক্ষার্থীকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে ১ লক্ষ ২৮ হাজার ট্যাবলেট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*