মিরসরাইয়ে ২৫ হাজার টাকার জন্য কলেজ ছাত্রের সাজানো অপহরণ নাটক!

নিজস্ব প্রতিনিধি

মিরসরাইয়ে দেনার দায়ে মাত্র ২৫ হাজার টাকার জন্য অপহরণের নাটক সাজিয়েছে শুভ শর্মা (১৯) নামের এক এইচএসসি পরীক্ষার্থী। সাজানো অপহরণ নাটকের হোতা শুভ শর্মা উপজেলার নিজামপুর কলেজের ব্যবসা শিক্ষা বিভাগের ছাত্র ও খৈয়াছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মসজিদিয়া গ্রামের সচিন্দ্র ডাক্তার বাড়ির রঞ্জন শর্মার সন্তান।
সোমবার শুভ শর্মা মিরসরাই কলেজে পরীক্ষা দেয়ার কথা বলে সকাল সাড়ে আটটায় বাড়ি থেকে বের হয়। বিকাল সাড়ে চারটা নাগাদ সে বাড়ি ফিরে না আসাতে তার মা তাকে খোঁজাখুজি শুরু করে এবং প্রতিবেশিদের বিষয়টি জানায়। বিকাল আনুমানিক পাঁচটায় শুভ’র মোবাইল থেকে তার মায়ের নাম্বারে ফোন দিয়ে অপর প্রান্ত থেকে জানানো হয় শুভকে ফিরে পেতে হলে এখুনি ওই নাম্বারে ২৫ হাজার টাকা বিকাশ করার জন্য। এরপর শুভ’র জ্যাঠাতো ভাই আরুন শর্মা বিষয়টি মিরসরাই থানায় অবহিত করে। এসময় শুভ’র নাম্বার থেকে বার বার ২৫ হাজার টাকা পাঠানোর জন্য তাগিদ দিলে সোমবার রাত সাড়ে নয়টায় পাঁচ হাজার টাকা এবং মঙ্গলবার সকাল নয়টায় ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয়। মোট ২৫ হাজার টাকা পাঠানোর পর শুভ’র জ্যাঠাতো ভাই আরুন শর্মা শুভর নাম্বারে কল দিয়ে শুভকে কখন ছাড়া হবে জিজ্ঞাসা করা হলে ওই প্রান্ত থেকে জানানো হয় কিছুক্ষনের মধ্যেই শুভকে ছেড়ে দেয়া হবে। এরপর সকাল সাড়ে দশটায় চট্টগ্রামগামী উত্তরা পরিবহনের একটি বাসে চড়ে মিরসরাই সদরে ফিরে আসে। এসময় তার স্বজনরা তাকে নিয়ে বাড়িতে নিয়ে যায়। পরে মিরসরাই থানা পুলিশ শুভকে মিরসরাই থানায় এনে অপহরণের ঘটনা সর্ম্পকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে, দেনার দায়ে সে এই অপহরনের ঘটনা সাজায়।

এই ব্যাপারে শুভ শর্মার জ্যাঠাতো ভাই আরুন শর্মা বলেন, এই অপহরণের ঘটনার শুরু থেকেই আমার সন্দেহ হচ্ছিলো। তারপরও আমি শুভ’র মোবাইলে কথিত অপহরকারীদের সাথে কথা বলেছি এবং সাথে সাথে পুলিশের সাথেও যোগাযোগ রেখেছি। শেষ পর্যন্ত শুভ’র নাম্বারে ২৫ হাজার টাকা পাঠানো পর সে বাড়ি ফিরে এসেছে। এরপর পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে দেনার দায়ে সে এই কাজ করতে বাধ্য হয়েছে। এই ঘটনায় আমি বাকরুদ্ধ।

এই বিষয়ে মিরসরাই থানার উপ-পরিদর্শক (এস আই) আলমগীর হোসেন জানান, শুভ শর্মার কিছু টাকা ধার দেনা আছে। এই টাকার জন্য সে তার মাকে বলার পর টাকা না দেয়াতে এই অপহনের ঘটনা সাজিয়েছে। পরবর্তিতে আরো জিজ্ঞাসাবাদে এই ঘটনায় অন্যান্য জড়িতদের নামও বেরিয়ে আসবে এবং বিস্তারিত জানা যাবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*