মিরসরাই উপজেলা ইসলামী আন্দোলনও অঙ্গ সংগঠনের কমিটি গঠন, তারবিয়াত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি

মিরসরাই উপজেলা ইসলামী আন্দোলন, বাংলাদেশ মুজাহিদ কমিটি, ইসলামী যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন ও জাতীয় শিক্ষক ফোরামের ২০১৭-১৯ সেশনের কমিটি গঠন ও তারবিয়াত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) উপজেলার ঠাকুরদিঘীতে কমিটি গঠন ও তারবিয়াতি অনুষ্ঠানে মাওলানা শামসুদ্দীনের সভাপতিত্বে ও মাওলানা মনজুর এলাহী শওকতের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা ও তারবিয়াত প্রদান করেন ফেনী জেলা ইসলামী আন্দোলনের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাক।

প্রধান অতিথির আলোচনায় তিনি বলেন, ইসলামী রাজনৈতিক আন্দোলন আর ঈমানী আন্দোলনের মাঝে কোন তফাৎ নেই। ইসলামী রাজনৈতিক আন্দোলন মানেই হলো ঈমানী আন্দোলন। গাইরুল্লার প্রভুত্বভিত্তিক রাষ্ট্রব্যবস্থা পরিবর্তন করে আল্লাহর প্রভুত্বভিত্তিক রাষ্ট্রব্যবস্থা কায়েম করার সংগ্রামকে রাজনৈতিক আন্দোলন আখ্যা দিয়ে এর থেকে দূরে থাকা কোনভাবে কাম্য নয়।

তিনি আরো বলেন, তাগুতি শক্তির ইসলাম বিরোধিতার মূল লক্ষ্য হলো ইসলামী রাষ্ট্র ও রাজনীতি, এখন যদি দেশের শীর্ষ আলেমগন আমি রাজনীতি করি না এমন আত্নসমর্পণমূলক বক্তব্য দিতে থাকেন, তাহলে ইসলাম বিরোধীতার ক্ষেত্রে দুশমনদের মনোবল আরো বেড়ে যাবে। আবার জনমনে ও ভ্রান্ত ধারনা জন্ম নিবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ইসলামী আন্দোলন সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরীসহ ইসলামী যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরাম, বামুক চট্টগ্রাম উত্তর জেলা নেতৃবৃন্দ।

সভায় আরো বক্তব্য রাখেন সৌদি প্রবাসী আল্লামা শাহ আহম্মদ শফির খলিফা হাফেজ মাওলানা আবদুর রহমান দাঃ বাঃ, ওমান প্রবাসী মাওলানা জমির উদ্দিন দাঃ বাঃ, কে এম ইউসুফ, মাওলানা মতিউল্লাহ নূরী প্রমুখ।

এরপর মুজাহিদ কমিটি সদর মাওলানা ইব্রাহিম খলিল ও সেক্রেটারি মাওলানা ক্বারী মোস্তাফা, জাতীয় শিক্ষক ফোরাম আহবায়ক আব্দুল্লাহ হারুন কাওসার ও সদস্য সচিব মাওলানা গাজী আব্দুল মান্নান, ইসলামী যুব আন্দোলন আহবায়ক মির্জা মঈনুদ্দিন অারিফ ও সচিব মাওলানা জসিম উদ্দিন, ইসলামী শ্রমিক আন্দোলন আহবায়ক হায়দার আলী ও সদস্য সচিব নিজাম উদ্দিন করেরহাটীর নাম ঘোষণা করে মিরসরাই উপজেলা শাখার কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান ইসলামী আন্দোলন সভাপতি মাওলানা ফয়জুল কবির পারভেজ ও সেক্রেটারি মাওলানা নজরুল ইসলাম।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*