মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’দিন ব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগতীর পুরষ্কার বিতরণী সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক…

মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগতীর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত শনিবার (৪ মার্চ) ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন করেন মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন। বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা বিলকিস আক্তারের উপস্থাপনায় ও প্রধান শিক্ষক মোহাম্মদ আজিম উদ্দিন ভূঁঞার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার ৫নং ওয়ার্ডের কমিশনার জহির উদ্দিন। রবিবার (৫ মার্চ) সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিচালনা পরিষদের সদস্য হাফেজ মাওলানা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, মিরসরাই থানার অফিসার ইনচার্জ সাইরুল ইসলাম। অনুষ্ঠানে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আ.ক.ম শরিফুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব আজহারুল হক চৌধুরী নওশা মিয়াকে ও প্রধান শিক্ষক মোহাম্মদ আজিম উদ্দিন ভূঁঞাকে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, ‘পরিপূর্ণ মানুষ হওয়ার জন্য পড়ালেখার পাশাপাশি ক্রীড়া এবং সংস্কৃতির বিকল্প নেই। বর্তমানে শিক্ষার্থীদের মাঝে যে উগ্রতা দেখা দিচ্ছে তা কেবল ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে শেষ করা যায়। এছাড়াও শিক্ষার্থীদের ভালো ভাবে পড়ালেখা করতে হবে। কেননা সুশিক্ষা ছাড়া প্রতিযোগীতায় কেউ টিকতে পারবেনা। সুশিক্ষার জন্য শিক্ষর্থীদের নিয়মিত বিদ্যালয়ে এসে শিক্ষকদের থেকে জ্ঞান আহরণ করতে হবে।’

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*