মুক্তিযুদ্ধের বিপক্ষের কোন দলকে এই বাংলার মাটিতে থাকতে দেয়া হবেনা মিরসরাইয়ে স্বাধীনতা মেলার ৪র্থ দিনে-আরিফ

মুহাম্মদ ফিরোজ মাহমুদ

আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল। যারা ৭১এর পরাজিত শত্রু যারা মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিলো তাদের নির্বাচন করার এই বাংলাদেশে কোন অধিকার নেই। আর যদি তাদের এই বাংলাদেশে নির্বাচন করার অধিকার দেয়া হয় তাহলে আবার এদেশে আরেকটা বিপর্যয় ডেকে আনবে। সুতারাং এদেশের রাজনীতিতে মুক্তিযুদ্ধের বিপক্ষের কোন দলকে এই বাংলার মাটিতে থাকতে দেয়া হবেনা।

বঙ্গবন্ধু এই দেশকে বাচাঁনোর জন্য এই যুদ্ধবিধ্বস্ত দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য তিনি জখন সবাইকে নিয়ে ঝাপিয়ে পড়েন ঠিক তখনি পাকিস্তানের পরাজিত শক্তি সেই জামায়াত-শিবির রাজাকার মার্কিন সাম্রাজ্যবাদের কায়দায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে একুশের কালো রাত্রিতে ইতিহাসের সবচেয়ে জঘন্যতম কায়দায় এক নির্মম ঘটনার মধ্য দিয়ে হত্যা করা হয়েছিলো। সেদিন শুধু তাকে হত্যা করে ক্ষ্যন্ত হননি তাঁরা, হত্যা করেছেন তাঁর শিশু পুত্র শেখ রাসেলকেও।

সোমবার (১৯ মার্চ) ৪র্থ তম দিন সন্ধ্যায় মিরসরাইয়ে স্বাধীনতা মেলার ৪র্থ দিনে প্রধান আলোচকের বক্তব্যে মিরসরাই উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ এসব কথা বলেন।
মায়ানী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুজ্জামানের সভাপতিত্বে এবং মিরসরাই উপজেলা উপ-দপ্তর সম্পাদক তোফায়েল উল্লাহ চৌধুরী নাজমুলের সঞ্চালনায় এসময় বিশেষ আলোচকের বক্তব্য রাখেন শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ শাহজাহান, শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মুক্তিযোদ্ধা আবু তাহের চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক মেজবা উদ্দিন বাবু প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, চরশরৎ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মুসলিম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক, রিয়াজ উদ্দিন শাহীন, মিরসরাই উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ওমর ফারুক, উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক নাজমুল হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানসূচীর প্রথম পর্বে সাংষ্কৃতিক পরিবেশনায় অংশগ্রহন করে সফিউল আলম আর্দশ উচ্চ বিদ্যালয়। প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ শাহজাহানের সার্বিক নির্দেশনায় শিক্ষক বেলাল হোসেনের সঞ্চালনায় শিক্ষার্থীরা নাচে-গানে মাতিয়ে তোলে মেলা প্রাঙ্গন। এছাড়াও অনুষ্ঠানের অন্যতম আর্কষন ছিল মিরসরাইয়ের জনপ্রিয় আঞ্চলিক প্রকাশনা চলমান মিরসরাই পত্রিকার সম্পাদক, দৈনিক ইত্তেফাক’র মিরসরাই প্রতিনিধি সাংবাদিক শাহাদাৎ হোসেন চৌধুরী’র ‘বিবর্ণ’ কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*