মেয়েকে বাঁচাতে দরিদ্র পিতার আকুতি হার্টের ছিদ্রে ধুঁকছে ছোট্ট ফাতেমা


নিজস্ব প্রতিবেদক
বিবি ফাতেমা এক দরিদ্র পরিবারের সন্তান। বাবা আনোয়ার হোসেন সাদ্দাম শারীরিক অক্ষমতার কারণে ভারী কাজ করতে পারেন না। স্থানীয় একটি মসজিদে মোয়াজ্জেম হিসেবে দায়িত্ব পালন করছেন। মাসে আয় মাত্র ১৫০০ টাকা!
সংসারে এত টানাটানির পরেও মেয়েকে শিক্ষিত করার স্বপ্ন দেখেন। মিরসরাইয়ের পূর্ব হাইতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণিতে পড়ে ফাতেমা। অভাবের ঘরেও আনন্দের সীমা নেই ফাতেমাকে ঘিরে। হাইতকান্দি ইউনিয়নের পূর্ব হাইতকান্দি গ্রামের ছুট্টি ভেন্ডরের বাড়ি ফাতেমার।
বেশ কিছুদিন হয়ে গেলো দুরন্ত শিশুটি আর স্কুলে যেতে পারে না। ঠিকমতো হাঁটতে পারে না, দৌঁড়ে খেলা করতে পারে না। চঞ্চল মেয়েটি হয়ে গেছে একদম শান্ত, নির্জীব! হারিয়ে ফেলেছে স্বাভাবিক চলার ক্ষমতা!
প্রাথমিক চিকিৎসায় জানা গেলো, বিবি ফাতেমা ধুঁকছেন দুরারোগ্য রোগে। তার হার্টে একটি ছিদ্র ধরা পড়েছে এবং হার্টের বড় একটি অংশ ব্লক হয়ে গেছে! এর ফলে দিনদিন অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে ছোট্ট ফাতেমার জীবন।
ফাতেমার বাবা দীর্ঘদিন ধরে মনিরহাট বাজারে পানের দোকানদার ছিলেন। বর্তমানে স্থানীয় একটি মসজিদে মোয়াজ্জেমের দায়িত্ব পালন করেন। কোনমতে তাঁর সংসার চললেও মেয়ের এত বড় সংকটে তিনি দিশেহারা হয়ে পড়েছেন। চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। সে চিন্তায় ঘুম হারিয়ে গেছে।
অভাবের সংসারে যে মেয়েই তাদের আলোকিত করে রেখেছে, সেই মেয়েকে কোনমতেই হারাতে চান না আনোয়ার। তাই এই সংকটকালীন মুহূর্তে তিনি সহৃদয়বান মানুষের সহানুভূতি প্রত্যাশা করেছেন। দেশ বিদেশে সকল মানবদরদী মানুষেরা এগিয়ে এলে ফাতেমাকে স্বাভাবিক ও সুস্থ জীবন ফিরিয়ে দেওয়া সম্ভব বলে মনে করছেন তিনি।
যোগাযোগের নম্বর : ০১৮১৮১৬৬৪০৯
বিকাশ : ০১৮১৫৪১৩২২০
রকেট : ০১৮১৫৪১৩২২০
এম মাঈন উদ্দিন, মিরসরাই ০১৮১৫৫০০৭০৫।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*