যুবলীগ নেতা মোস্তফা হত্যা মামলার প্রধান আসামী নাসিরের স্বীকারোক্তী -ওরা তিনজন আমার জীবন বিষিয়ে তুলেছে তাই একজনকে খুন করেছি

এম মাঈন উদ্দিন…

মিরসরাইয়ে চাঞ্চল্যকর যুবলীগ নেতা গোলাম মোস্তফা হত্যাকান্ডের প্রধান আসামী নাসির উদ্দিন (৩৫) কে গ্রেপ্তার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার (৮ জুন) সন্ধ্যায় চৌদ্দগ্রাম উপজেলার বহরপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাসির যুবলীগ নেতা মোস্তফাকে হত্যার বিষয়টি স্বীকার করে। নাসির করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগর গ্রামের হাশিম মেস্ত্রী বাড়ির মৃত আবুল হাশেমের ছেলে।
শুক্রবার (৯ জুন) সকালে নাসিরকে গ্রেপ্তারের পর ঘটনার সর্বশেষ অবস্থা নিয়ে প্রেস ব্রিফিং করে জোরারগঞ্জ থানা পুলিশ। ব্রেফিংয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, গত ৭ মে মোস্তফাকে হত্যার পর ঘটনার সাথে জড়িত প্রধান আসামি নাসিরকে গ্রেপ্তার করার জন্য আমরা বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করি। এর আগে এই মামলার অপর আসামী মোঃ বাহার গত ১১ মে বারইয়ারহাট পৌরবাজারের ইসলাম মার্কেটের সামনে থেকে গ্রেপ্তার করা হয়। মোস্তফা হত্যাকান্ডে নাসিরের স্বীকারোক্তির বিষয়ে তিনি বলেন, নাসিরের মা ও স্ত্রীকে অপমান, তার বসতভিটা দখল করার প্রতিশোধ নিতে নাসির মোস্তফাকে হত্যা করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

হত্যার বিষয়ে নাসির বলেন, হত্যার দেড়মাস পূর্বে নিহত মোস্তাফা, জামাল, জাহাঙ্গীর (নাসিরের ভাই) সহ কয়েকজন আমার বসত ভিটার জায়গা দখল করে। এ ঘটনায় আমার মা’র হাত ভেঙ্গে যায় ও এসময় আমার স্ত্রীও আহত হয়। মাও স্ত্রীকে অপমান করার অপরাধে স্থানীয় শালিসী বৈঠকে মোস্তফাকে ৫২ হাজার টাকা জরিমানা করেন স্থানীয় আওয়ামীলীগ নেতারা। যেটি আমার মনোপ্রুত হয়নি। তাই মোস্তফা, জামাল ও জাহাঙ্গিরকে হত্যার সিদ্ধান্ত নিই। ঘটনার দিন আমার ভাই জাহাঙ্গীরকে হত্যার জন্য বাড়িতে যাই কিন্তু সেখানে জাহাঙ্গীরকে না পেয়ে মোস্তফাকে হত্যার জন্য তার বাড়িতে যাই। পরবর্তীতে মোস্তাফা বাড়িতে আসা পর্যন্ত তার বাড়ির পাশের লিচু বাগানে অপেক্ষা করি। পরে মোস্তফা বাড়ি এলে তাকে দা দিয়ে কুপিয়ে চলে যায়। হত্যার ঘটনায় তার সাথে সিএনজি চালক বাহার ছাড়া অন্য কেউ ছিলো না বলে তিনি জানান।

তিনি আরো বলেন, ছোটবেলা থেকে আমি মোস্তফা ও জামালের হয়ে বিভিন্ন কাজ করতাম। তারা পাহাড়ের কাঠ বিক্রি করতো, মাদক চোরাচালান করতো আমি তাতে সহায়তা করতাম। এতে আমি বিভিন্ন সময় জেল খাটলেও তাদের নামে কখনো মামলা হয়নি। মোস্তফা আর জামালের কারণে আমার জীবনটা নষ্ট হয়ে গেছে।

নিহত গোলাম মোস্তফার স্ত্রী মোছাম্মৎ নিলুফা ইয়াছমিন বলেন, আমার স্বামীর হত্যাকান্ডের সাথে জড়িতদের পুলিশ গ্রেপ্তার করেছে সেজন্য আমি সন্তুষ্ট। আমি চাই আদালত দ্রুতে সময়ের মধ্যে আসামীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবেন।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির আরো বলেন, মোস্তফা হত্যা মামলার সব আসামী ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছে। আটককৃত নাসিরের ১৬৪ ধারায় জবানবন্ধি নেওয়ার জন্য আদালতে প্রেরণ করা হবে। শীঘ্রই এঘটনায় আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া সম্ভব হবে বলে তিনি জানান।
ব্রিফিংয়ে এসময় জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আনোয়ার হোসেন, সেকেন্ড অফিসার বিপুল দেবনাথ, নিহত গোলম মোস্তফার স্ত্রী, ছেলেও মেয়ে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত : গত ৭ মে রাত ১টার সময় উপজেলার করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগর এলাকায় যুবলীগ নেতা গোলাম মোস্তফাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে রেখে যায় সন্ত্রাসীরা। ঘটনার পরদিন রাতে গোলাম মোস্তফার স্ত্রী মোছাম্মৎ নিলুফা ইয়াছমিন বাদি হয়ে করেরহাটের অলিনগর এলাকার নাসির উদ্দিন ও নুর মোহাম্মদের নাম উল্লেখ সহ কয়েকজনকে অজ্ঞাত আসামী করে একটি হত্যা মামলা (নং-১৪) দায়ের করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*