রিদোয়ান কবির মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে ১৫’শ পরিবারের মাঝে চাল বিতরণ


মিরসরাই প্রতিনিধি:::
মিরসরাইয়ে সমাজসেবক রিদোয়ান কবির (মিয়া সাব) ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলার ১৫’শ পরিবারের মাঝে চাল বিরতণ করা হয়েছে। বুধবার (২৪ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রত্যেক পরিবাকে ৮ কেজি করে এ চাল বিতরণ করা হয়েছে।
এছাড়াও মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোরআন খতম, মিলাদ মাহফিল ও মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মরহুম মোহাম্মদ রিদোয়ান কবির মিয়াসাবের পিতা আলহাজ্ব মাস্টার শামসুল আলম, মরহুমের স্ত্রী ও সমাজসেবিকা রাশেদা আক্তার মুন্নী, ছোট ভাই মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমরান উদ্দিন, মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আজিম উদ্দিন সহ পরিবারের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।


মরহুমের ছোট ভাই মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ১৯৯০ সাল থেকে আমার বড় ভাই মোহাম্মদ রিদোয়ান কবির মিয়াসাব এলাকার মানুষ দরিদ্র মানুষের পাশে ছিলেন। তখন থেকে এলাকার মানুষদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করতো। ২০০৯ সালের ২৪ আগস্ট ঢাকায় যাওয়ার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করলেও তার এ কাজটি আমরা চলমান রেখেছি। এছাড়াও রমজানে ইফতার সামগ্রী, ঈদ উপহার, গরিব মেয়ের বিয়ের জন্য আর্থিক সহায়তা ও আর্থিক অবস্থা অস্বচ্ছল পরিবারদের মাখে এম রিদোয়ান কবির মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে সহযোগিতা করে আসছি।


প্রসঙ্গত, ২০০৯ সালের ২৪ আগস্ট (দ্বিতীয় রমজান) ঢাকা যাওয়ার পথে কুমিল্লার বুডিচং থানা এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যান সমাজ সেবক, রাজনীতিবিদ মোহাম্মদ রিদোয়ান কবির প্রকাশ মিয়া সাব। সে থেকে এম রিদোয়ান কবির মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে এলাকায়, খেলাধুলা, অসহায়, দরিদ্র পরিবারের মেয়ের বিয়েতে আর্থিক সহায়তা সহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিরতণ করে আসছে। রিদোয়ান কবির জীবদ্দশায় বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের নির্বাহী সদস্য, চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও উপজেলাব্যাপী ক্রীড়া ও সামাজিক কর্মকান্ডে ব্যাপক অবদান রেখে গেছেন। যা আজও মানুষের মাঝে স্মৃতি হয়ে আছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*