লিডারশিপ ট্রেনিংয়ে অংশ নিতে জাপান গেছেন মিরসরাইয়ের এলিট

এয়াছির আরাফাতঃ

লিডারশিপ ট্রেনিংয়ে অংশ নিতে জাপান গেছেন মিরসরাইয়ের কৃতি সন্তান নিয়াজ মোর্শেদ এলিট। মঙ্গলবার (৪ জুন) দুপুর দেড়টায় ঢাকা থেকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে তিনি জাপানের উদ্যোশ্যে রওয়ানা দেন।
অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাতে ভূমিকা রাখতে পারেন ‘লিডারশিপ ট্রেনিং স্কলারশিপ’ দিয়ে সেই সুযোগ করে দিয়েছে জেসিআই জাপান। বিশ্বের ৮৬টি দেশ থেকে একজন করে ১৪ দিনের প্রেস্টিজিয়াস এ স্কলারশিপ দিয়েছে। যাবতীয় খরচ বহন করবে জেসিআই জাপান।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) জাপানের আমন্ত্রণে লিডারশিপ ট্রেনিং স্কলারশিপ নিয়ে ১৪ দিনের সফরে জাপানের উদ্দেশ্যে মঙ্গলবার যাত্রা করেন জেসিআই বাংলাদেশের নির্বাহি সহসভাপতি ও জেসিআই চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট।
জানা গেছে, জুনিয়র চেম্বার জাপান প্রতিবছর বিশ্বের ১২৬টি দেশ থেকে ১২৬ জন তরুণ লিডারকে স্কলারশিপ দিয়ে থাকে। এবার ১২৬ দেশ থেকে আবেদনের পর যাচাই-বাছাই শেষে ৮৬ দেশের ৮৬ জনকে এ স্কলারশিপ দেওয়া হয়েছে।

জানা গেছে, পারিবারিক ব্যবসায় যুক্ত থাকলেও নিয়াজ মোর্শেদ এলিট একজন সফল সংগঠক। এলিটের আভিজাত্যপূর্ণ ছুটে চলায় আছে খেলাধুলা, সংগঠন গড়া ও ব্যবসা-বাণিজ্য। তরুণদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার তাড়না তার ধ্যান-জ্ঞান। তারুণ্য নির্ভর নতুন নতুন সংগঠন গড়ে তরুণদের এগিয়ে যাওয়ার গানকে আরো শব্দময় করার কাজ করেই যাচ্ছেন তিনি।

বড় তাকিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক পাশ করেন।

ছাত্র জীবনেই বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িয়ে পড়া এলিট চট্টগ্রাম খুলশী ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি, বর্ষবরণ পরিষদের সভাপতি, বাংলাদেশ দাবা ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর(চট্টগ্রাম বিভাগ), ব্রাদার্স ইউনিয়ন ক্লাব লিমিটেড ঢাকার ভাইস প্রেসিডেন্ট ও ক্রিকেট কমিটির কো-চেয়ারম্যান, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব লিমিটেড চট্টগ্রামের পরিচালক ও ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*