শনিবার করেরহাট আসছেন বিজেপি’র সর্বভারতীয় সেক্রেটারি রাহুল সিনহা


নিজস্ব প্রতিবেদক…
শনিবার (২৫ মার্চ) মিরসরাইয়ে ব্যক্তিগত সফরে আসছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র সর্বভারতীয় সেক্রটারি রাহুল সিনহা। তিনি উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে জগন্নাথ ঘাটে বারুণী ¯œান উদ্বোধন ও শ্রী শ্রী লোকনাথ আশ্রম দর্শন করবেন।

সনাতন ধর্মাবলম্বীদের বারুণী স্নানের নতুন ঘাট প্রতিষ্ঠা করা হয়েছে এখানে। করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামের ফেনী নদীর ওপর এ ঘাট প্রতিষ্ঠা করেন এলাকার বিশিষ্ট সমাজসেবক স্বপন চৌধুরী।
এসময় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও স্থানীয় সরকার বিভাগের প্রধান প্রকৌশলী শ্যামাপ্রসাদ অধিকারী উপস্থিত থাকবেন।

জানা গেছে, প্রতিবছর বারুণী স্নান উপলে রামগড়ের ফেনী নদীতে তীর্থ করতে আসে হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বী। কিন্তু সীমান্তে নিরাপত্তার অজুহাতে এ বছর রামগড়ে বারুণী স্নানের আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছে। এছাড়া উপজেলা ধুমঘাট ব্রীজ এলাকায় বারুণী স্নানের আয়োজন করা হলেও বালু উত্তোলনের ফলে তা ধীরে ধীরে হারিয়ে যেতে বসেছে। তাই পশ্চিম জোয়ার গ্রামের বিশিষ্ট সমাজসেবক স্বপন চৌধুরী বারুণী স্নান ঘাট প্রতিষ্ঠার উদ্যোগ নেন। এছাড়া ঘাট এলাকায় একটি লোকনাথ মন্দির প্রতিষ্ঠা করা হয়েছে। যাতে র্তীথযাত্রীরা নদী থেকে স্নান সেরে লোকনাথ মন্দির দর্শন করতে পারেন। এ উপলে করেরহাট ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। বারইয়ারহাট কমফোর্ট হাসপাতালের উদ্যোগে দুই দিনব্যাপী এখানে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হবে।

করেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, এক সময় সনাতন ধর্মালবম্বীরা ধুমঘাট ফেনী নদীতে বারুণী স্নানে অংশগ্রহণ করতেন। কিন্তু কালের গর্ভে সেটি হারিয়ে যেতে বসেছে। করেরহাটে নতুন ঘাট প্রতিষ্ঠায় সহযোগিতা করায় তিনি সমাজসেবক স্বপন চৌধুরীকে ধন্যবাদ জানান।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*