শিশু শিক্ষার্থীদের নিয়ে ‘দীপ জ্বেলে যাই’ এর আনন্দ আড্ডা ও শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিনিধি
‘দেশের উন্নয়নে আমরা’ স্লোগানকে ধারণ করে এগিয়ে চলা মিরসরাইয়ের সামাজিক সংগঠন ‘দীপ জ্বেলে যাই’ এর উদ্যোগে শিশু শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো আনন্দ আড্ডা ও শিক্ষা উপকরন বিতরণ। সেই সাথে আর্থিকভাবে অস্বচ্ছল শিশু শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে শিক্ষা উপকরণ। মঙ্গলবার (৩জুলাই) উপজেলার মঘাদিয়া ইউনিয়নের গাজীটোলা ডাঃ জামাল বদরেরনেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এ ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আনন্দ আড্ডায় আয়োজনের মধ্যে ছিলো সুন্দর হাতের লিখা প্রতিযোগীতা এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের শাপলা ও দোয়েল দুটি ভাগে ভাগ করে আয়োজন করা হয় গ্রামীন ঐতিহ্যের খেলা ‘কানাকানি’। আনন্দের মাত্রা বাড়াতে মাঝে মাঝে ছিলো গান পরিবেশনা। শিশু শিক্ষার্থীদের গান গেয়ে শোনান সংগঠনের সদস্য রিপন গোপ পিন্টু ও বাঁধন নাথ। শিশু শিক্ষার্থীরাও এসময় শিল্পীদের সাথে গলা মিলিয়ে আনন্দে মেতে উঠে।

 

 

 

 

সুন্দর হাতের লিখা প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন ১ম শ্রেণী থেকে নিঝুম আক্তার, ২য় শ্রেণী থেকে জান্নাতুল ফেরদৌস, ৩য় শ্রেণী থেকে হান্নান শারমিন, ৪র্থ শ্রেণী থেকে ফারিয়া বিনতে আলম এবং ৫ম শ্রেণী থেকে বিথী আক্তার।
‘কানাকানি’ খেলায় জয়লাভকারী শাপলা দলের বিজয়ীরা হলেন মিশু, তানিশা, রিমা, নিয়াজ, ফরহাদ ও জীবন।
‘দীপ জ্বেলে যাই’ সংগঠনের নিয়মিত কর্মকান্ডের অংশ হিসেবে এসময় বিদ্যালয়টির অস্বচ্ছল ১৫ শিক্ষার্থীর মাঝে তুলে দেয়া হয় শিক্ষা উপকরণ। প্রতিজন শিক্ষার্থীকে ১০দিস্তা কাগজ, ১০টি কলম ও একটি করে ইংরেজি থেকে বাংলা অভিধান দেয়া হয়।
সংগঠনের সভাপতি আনিচ মোরশেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহিবুল আলম আরিফের সঞ্চালনায় অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের প্রতি উৎসাহ প্রদান মুলক বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ শাহাবুদ্দিন, ‘দীপ জ্বেলে যাই’ এর প্রতিষ্ঠাতা শারফুদ্দীন কাশ্মীর, প্রধান শিক্ষক হুমায়ুন মোরশেদ চৌধুরী, কবি দাউদুল ইসলাম ও সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য নাহিদ মাহমুদ, মিরাজ উদ্দিন, নাইম নোবেল, শিক্ষক ফারুক আবদুল্লাহ, শাহীনুর বেগম, আকলিমা আক্তার, রোকসানা সুলতানা, ফারজানা আক্তার ও দিলারা খানম ।

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*