শেষ বিদায়ের বন্ধু সংগঠনের ঈদ উপহার বিতরণ


নিজস্ব প্রতিনিধি
জীবনেও আছি মরণেও আছি এই শ্লোগানে করোনা সংকটে আত্মমানবতার সেবায় কাজ করছে মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংস্থা শেষ বিদায়ের বন্ধু সংগঠন। সংগঠনের ব্যবস্থাপনায় মিরসরাই উপজেলা প্রশাসন ও ক্লিফটন গ্রুপ চট্টগ্রামের সৌজন্যে মিরসরাই উপজেলার ১৬ ইউনিয়ন ও দুটি পৌরসভার বিভিন্ন মসজিদের সম্মানিত ইমাম-মুয়াজ্জিন, হাফেজী-নূরানী মাদরাসার শিক্ষকসহ মোট ২০৩ জনের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।
সোমবার (১১ মে) সংগঠনের অস্থায়ী কার্যালয় ওয়ার্লেস দারুল উলুম মাদরাসায় ঈদ উপহার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা প্রধান সমন্বয়কারী সাংবাদিক নুরুল আলম, প্রতিষ্ঠাতা সমন্বয়কারী নিজাম উদ্দিন, প্রতিষ্ঠাতা সমন্বয়কারী হাফেজ মাওলানা শোয়াইব। ১৬ ইউনিয়ন ও দুটি পৌরসভার টিম লিডারদের মাধ্যমে সংগঠনের খরচে ইউনিয়নের প্রত্যেকের কাছে পৌঁছানো হয়েছে।
সাংবাদিক নুরুল আলম বলেন, করোনা প্রেক্ষাপটে মানুষ সামাজিক যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় কেউ মারা গেলে স্বাভাবিক মৃত্যু হলেও লাশের গোসল ও কবর খোড়া দাফন কাফন দিতে মানুষ এগিয়ে আসছেনা। তখন মৃত মানুষের এই মানবিক সেবা দিতে শেষ বিদায়ের বন্ধু সংগঠনের জন্ম হয়। আমাদের সংগঠনের সহযোগিতায় এই পর্যন্ত তিনজন মৃত ব্যক্তির গোসল ও দাফন কাফন সম্পন্ন হয়েছে। মৃত ব্যক্তির গোসল, দাফন- কাফন ছাড়াও এ সংগঠন আত্মমানবতার সেবায় কাজ করে যাবে। এই সংকটে সমাজের সম্মানিত আলেম ওলামাদের কথা বিবেচনা করে তাদের জন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা ঈদ উপহার সাগরের মাঝে সামান্য বালুকণা পরিমান। তবুও আপনাদের উৎসাহ সহযোগিতা পেলে এ সংগঠন আত্মমানবতার সেবায় জীবন মরণে পাশে থাকবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*