সংযুক্ত আরব আমিরাতে মিরসরাইয়ের ধুম কমিউনিটি গঠন হচ্ছে

নিজস্ব প্রতিবেদকঃ

মানবতা আছে যাদের হৃদয়ে, সে যেখানেই থাকুক না কেন মানবসেবায় নিজেকে বিলিয়ে দিতে প্রস্তুত। এমনি একটি সংগঠনের জন্ম হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে ধুমের নাগরিকদের সমন্বয়ে “ধুম কমিউনিটি”। এর লক্ষ্য হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী ধুমের নাগরিকদের ঐক্যবদ্ব করে সমাজ উন্নয়নে অবদান রাখা। সংগঠনটির এখনও কোন কমিটি ঘোষনা না হলেও সদস্য হয়েছেন অনেকেই, তাদের বিশ্বাস আরব আমিরাতে ধুমের শতাধিক নাগরিক সকলকে নিয়ে এগিয়ে যাবে।
প্রাথমিক প্রস্তাবনা গুলো: প্রতি বছর রমজান মাসে যাকাত ফান্ড ও সদস্যদের অনুদানের মাধ্যমে একটি পরিবারকে স্বাবলম্বী করে তোলা। সময়উপযোগী একটি বাজেট করে ঐ পরিবারের স্থায়ী উপার্জনের ব্যবস্থা করা। ধুমের প্রত্যেকটি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাভিত্তিক একজন করে গরিব কিন্তু মেধাবী ছাত্র/ছাত্রীদের শিক্ষা উপকরন ও খরচ বহন করা।
ধুমে যেকোন প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ ও শীতকালীন বস্র বিতরন।বাৎসরিক একটি ভ্রাম্যমান চিকিৎসা সেবা প্রদান, স্থানীয় হাসপাতাল অথবা রেড ক্রিসেন্ট / লায়ন্স ক্লাব এর সমন্বয়ে বাস্তবায়ন করা হবে। এ সকল কাজ পরিচালনা করা হবে কমিউনিটির সদস্য যারা ঐ সময়ে ছুটিতে দেশে থাকবেন তাদের সমন্বয়ে টিম গঠন করে।

গত ২১ জুলাই সংগঠনটির যাত্রা শুরু করে ডুবাই আল মামজার পার্কে প্রস্তুতি সভার মাধ্যমে। লক্ষ্য,উদ্দেশ্য ও কর্ম-পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন অলি উল্যাহ মামুন ও নুর উদ্দিন বাবলুর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মো.সোহাগুন্নবী।

বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড়ের সাবেক সভাপতি ইয়াছিন আরাফাত সোহাগ, আজমানের বিশিষ্ট ব্যবসায়ী আমিনুল হক সাইফুল, ইমাম হোসেন, আনোয়ার হোসেন, হাসান শরীফ প্রমুখ। এসময় উপস্থিত ধুমের অধিকাংশ তরুন-যুবক সকলেই নিজ নিজ মতামত তুলে ধরেন, ফরহাদ, সোহেল, শামীম, দেলোয়ার, আনোয়ার, মনজুর, জুয়েল, মাসহুর ফরহাদ, ফখরুল, সুমন, নুরনবী, শাহজাহান, বাবু, দুলাল, দিদার, মাঈনুল ও মামুন। আরও অনেকেই কমিউনিটির সদস্য হয়েছেন এবং সফলতা কামনা করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*