সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মিরসরাইয়ের ৩১ হাটবাজার স্থানান্তর


নিজস্ব প্রতিনিধি
করোনা ভাইরাসের সংক্রমন থেকে মানুষকে নিরাপদ রাখার জন্য নিরলস কাজ করে যাচ্ছে মিরসরাই উপজেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায় শনিবার (১১ এপ্রিল) থেকে উপজেলার ৩১টি হাট বাজার স্থানান্তরের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
উপজেলার এই সকল হাটবাজার স্থানান্তরে কাজ করছেন উপজেলা প্রশাসনের সাথে স্থানিয় বাজার কমিটিও জনপ্রতিনিধারা।
শনিবার সকালে মিরসরাই বাজারে গিয়ে দেখা যায়, রাস্তার উপরের সকল সবজি বিক্রেতা পাশবর্তী মিরসরাই ষ্টেড়িয়ামে তাদের দোকান গুলো সরিয়ে নিয়েছে। মানুষ দূরত্ব বজায় রেখে কেনাকাট করছেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, করোনা মাহামারি থেকে বাঁচতে হলে মানুষকে অবশ্যই ঘরে থাকতে হবে। ব্যাক্তি থেকে ব্যাক্তির দূরত্ব বজায় রাখতে হবে। আর এই দূরত্ব বজায় রাখা নিশ্চিত সরকারের পক্ষ থেকে আমরা কাজ করে যাচ্ছি। মানুষ প্রয়োজনে অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে। হাটবাজার গুলোতে যেন গনজমায়েত না হয় তার জন্য উপজেলার ৩১টি হাট বাজার আপদ কালিন সময়ের জন্য স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রশাসনিক সিদ্ধান্তের সাথে একাতœতা প্রকাশ করে অনেক ব্যবসায়ী তাদের দোকান সরিয়ে নিয়েছে। আর এই নির্দেশনা অমন্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এসিল্যান্ড ও আমি পৃথক দুই দলে পুরো উপজেলায় অভিযানে যাচ্ছি। যারা দোকান সরাচ্ছেনা তাদের বিরুদ্ধে জেল জরিমানা করার মাধ্যমে খোলামেলা জায়গায় বাজার ব্যবস্থা করা হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*