সীতাকুণ্ডে ফেনসিডিলসহ মিরসরাইয়ের এক স্কুল ছাত্র গ্রেপ্তার

 

মুহাম্মদ ফিরোজ মাহমুদ…
প্রতিদি কাঁধে স্কুলব্যাগ নিয়ে ঘর থেকে বের হতো আসিক রিজবী হৃদয়। আর তা দেখে মা-বাবা ও পরিবার লোকজন নিশ্চিত থাকতেন হৃদয় স্কুলে গেছে। কিন্তু প্রকৃত সত্য ছিলো ভিন্ন।
স্কুল নয়, হৃদয় যেত মাদক ব্যাবসায়ীদের আস্তানায়! তারপর স্কুল ব্যাগে বইয়ের ব্যাগে স্থান পেত ফেনসিডিল। মাদক ব্যাবসায়ীদের কাছ থেকে নেয়া ফেনসিডিলগুলো পৌঁছে দিতো কোন নির্দিষ্ট গন্তব্যে।

বিনিময়ে হাতে আসতো বেশ কিছু কাঁচা টাকা। এভাবেই পরিবারের সবার অজান্তেই স্কুলছাত্র হৃদয় হয়ে উঠে চতুর মাদক ব্যাবসায়ী। তবে এতদিন পুত্রের এই অধঃপতনের কথা জানত না তাঁর মা-বাবা কিংবা পরিবারের সদস্যরা।

গত শনিবার (৭ জানুয়ারি) সীতাকুণ্ডে ফেনসিডিল ভর্তি স্কুলব্যাগসহ আসিক রিজভী আটক হওয়ার পর সে নিজেই চাঞ্চল্যকর এসব তথ্য জানায়।
সীতাকুণ্ড থানা সূত্রে জানা গেছে, ফেনসিডিলসহ গ্রেফতারকৃত এই স্কুল ছাত্রের পুরো নাম মোঃ আসিক রিজভী হৃদয় (১৯)। মিরসরাই উপজেলার ১৩ নং মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী গ্রামের মোকসেদ কেরানি বাড়ী ( তাঁর নানার বাড়ীতে) থাকতো। এবং একই উপজেলার মধ্যম মলিয়াইশ গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেনের পুত্র।

সে আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসি পরীক্ষায় অংশ নেবে। পুলিশ জানায়, হৃদয় স্কুলের নাম করে ঘর থেকে বের হয়ে আবুতোরাব এলাকায় একটি মাদক ব্যাবসায়ী চক্রের সাথে যেত। এরপর তাঁদের কাছ থেকে নেয়া ফেনসিডিল অথবা অন্য মাদক পৌঁছে দিতো অপর মাদক ব্যাবসায়ী বা মাদকসেবী চক্রের হাতে।

এতেই লোভে পড়ে পড়ে ছাত্র হৃদয় রীতিমতো মাদক ব্যাবসায়ী বনে যায়। তবে কোন মাদক ব্যাবসায়ী চক্রের সাথে জড়িত তা এখনো জানতে পারেনি পুলিশ। অবশেষে গত শনিবার (৭ জানুয়ারি) বেলা ১১টায় সীতাকুণ্ড পৌর সদরের সিটি মার্কেট এলাকায় তাঁর অবস্থান জানতে পেরে সীতাকুণ্ড থানার এসআই মাহফুজ সঙ্গীয় ফোর্স নিয়ে এসে হৃদয়কে আটক করে।

এবিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোঃ মোজাম্মেল হক বলেন, হৃদয় স্কুল ছাত্র বলেই আসলে মাদক পাচারের সুযোগ নেয়। আর স্কুলব্যাগে উপরে বই, ভেতরে ফেনসিডিল রেখে মিরসরাই থেকে সীতাকুণ্ডে পাচার করত।

গ্রেফতারের পর স্বীকারোক্তিতে হৃদয় জানিয়েছে, আগেও সে এইভাবে সীতাকুণ্ডে এক মাদক ব্যাবসায়ীর কাছে ফেনসিডিল পাচার করেছে। কিন্তু শেষ রক্ষা হলো না। ওসি (তদন্ত) মোজাম্মেল হক আরো বলেন, আমার ধারণা, মাদক ব্যাবসায়ীরা তাকে ব্যাবহার করেছে, আর সে কাঁচা টাকার লোভে মাদক ব্যাবসায় জড়িয়ে গেছে। হৃদয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে। তাকে কোর্টহাজতে পেরণ করা হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*