স্বাধীনতা পদক অর্জন করায় আরব আমিরাতে সংবর্ধিত হলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিনিধি

মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রের সবচেয়ে বড় সম্মাননা স্বাধীনতা পদক লাভ করায় সংযুক্ত আরব আমিরাতে সংবর্ধিত হয়েছেন সাবেক গনপূর্তমন্ত্রী, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য,ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। গত ১ মে মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাত এর উদ্যােগে এই সংবর্ধনা প্রদান করা হয়।

আজমান মহিন-৩, সন্ধ্যায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান ছিলো কানায় কানায় পূর্ণ। স্বাধীনতা পুরস্কার লাভ করায় মিরসরাই সমিতির পক্ষ থেকে ও সংগঠনের দেয়া ক্রেষ্ট ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

স্বাধীনতা পদকে ভূষিত সংবর্ধিত মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মিরসরাইবাসী দলের নেতাকর্মীদের সম্মাননায় আবেগে আপ্লুত হন।

তিনি স্মৃতিচারণ করে বলেন, মহান মুক্তিযুদ্ধ ও রাজনীতির দীর্ঘ গতিপথের মুহূর্ত। কৃতজ্ঞতা প্রকাশ করেন দীর্ঘ রাজনৈতিক জীবনে সহকর্মী ও সহযোদ্ধাদের আন্তরিক ভূমিকার জন্য। রাষ্ট্রের সর্বোচ্চ খেতাব স্বাধীনতা পুরষ্কারে ভুষিত হওয়ায় আমি সম্মানিত বোধ করছি। ১৯৭১ সালে যারা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছেন তারাও সম্মানিত হয়েছেন।আমাকে রাষ্ট্রের এই সর্বোচ্চ সম্মান প্রদান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এই সরকার পুরো মিরসরাইবাসীকে গর্বিত করলো। পুরো চট্টগ্রাম বাসীকে ধন্য করলো। আমি আমার এই অর্জন মিরসরাইবাসী সহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ ও সকল আত্মত্যাগকারীগনের জন্য উৎসর্গ করলাম।

অনুষ্ঠানের সভাপতি ফখরুল ইসলাম খান সিআইপি তার বক্তব্যে মুক্তিযুদ্ধ ও রাজনীতিতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কৃতিত্বপূর্ণ ভূমিকার প্রতি শ্রদ্ধা জানিয়ে তুলে ধরেন দেশের বর্তমান রাজনীতির চিত্র।

তিনি বলেন, অর্থনীতি ও উন্নয়নসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যার স্বীকৃতিও মিলেছে। পাকিস্তান এবং পাকিস্তানের বুদ্ধিজীবীরাও বাংলাদেশের সুনাম করেন। বাংলাদেশকে তারা উন্নয়নের রোল মডেল ভাবছেন।

মিরসরাই সমিতি,সংযুক্ত আরব আমিরাত এর সভাপতি, খাঁন সিটি সেন্টার, সুমাইয়া গ্রুপ, এফ, আই ,কে,প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিঃএর চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদ আজমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী,মোহাম্মদ মীর আলম মাসুক,
মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন,বিশিষ্ট ব্যবসায়ী, মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন মিরসরাই সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, প্রধান পৃষ্ঠাপোষক আলহাজ্ব মাজহার উল্ল্যাহ মিয়া, উপদেষ্টা মোহাম্মদ জাফর উল্ল্যাহ, উপদেষ্টা জসিম উদ্দিন, উপদেষ্টা ইউসুফ শরীফ, উপদেষ্টা আবু ছায়েদ মোহাম্মদ ইউনুছ,উপদেষ্টা মোহাম্মদ আখতার উদ্দিন পারভেজ, সহসভাপতি সালা উদ্দিন হেলাল, নাজিম উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন আলতাফ, কবি ও কথা সাহিত্যিক মুহাম্মদ মুসা, ব্যাংকার মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, মিরসরাই সমিতির প্রতিষ্ঠাতা সদস্য শরিফুল ইসলাম খোকন,যুগ্ম সাধারণ সম্পাদক দিপক চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সহ সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম, সহ দপ্তর মো. ফজলুল করিম, সহ প্রচার সম্পাদক সরওয়ার উদ্দীন রনি, ক্রীড়া সম্পাদক মো. ওমর ফারুক প্রমুখ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*