স্বেচ্ছাসেবী সংগঠন ‘হিতকরী’র ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুহাম্মদ ফিরোজ মাহমুদ

মিরসরাইয়ের সামাজিক স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন হিতকরী’র ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় “হিতকরী পাঠগৃহে” প্রথম পর্বে কোরআন খতম ও উত্তরবঙ্গের বানবাসি, মিয়ানমার থেকে পালিয়ে আসা রাখাইনের মজলুম মুসলিম রোহিঙ্গা, এলাকার সর্বস্তরের মানুষ, হিতকরী ও হিতকরী সদস্যদের ইসালেহ সওয়াবের উদ্দেশ্যে পবিত্র কোরআনখানি পাঠ করা হয়। এবং বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
পরে সন্ধ্যা ৭টায় দ্বিতীয় পর্বে হিতকরী‘র ৫জন সফল সংগঠক ও নির্বাহী সদস্যকে নিয়ে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “হিতকরী”র সভাপতি মোহাম্মদ আরিফ হোসেনের সভাপতিত্বে ও হিতকরী পাঠগৃহ’র সভাপতি শরিফুল ইসলাম ফারুকী’র সঞ্চালনায় এসময় প্রধান আলোচক‘র বক্তব্য রাখেন হিতকরী’র প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক পরিচালক মুহাম্মদ শহিদুল ইসলাম রয়েল।
এ সময় বিশেষ আলোচক’র বক্তব্য রাখেন হিতকরী’র নির্বাহী সদস্য মোঃ আবু জাহেদ পল্লব, নির্বাহী সদস্য ও সাবেক পরিচালক নুরুচ্ছালাম ভূইয়া ফোরকান, নির্বাহী সদস্য মোঃ হাসান বিল্লাহ, নির্বাহী সদস্য হোসাইন মোহাম্মদ তারিফ।
এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সদস্য ইউনুস মিয়া, সাবেক অর্থ পরিচালক মোঃ আজিজুল হক, পাঠগৃহের সাবেক পরিচালক নুরল বারী মিরাজ, হিতকরী’র সাধারন সম্পাদক মুহাম্মদ ফিরোজ মাহমুদ, অর্থ পরিচালক আব্দুল কাইয়ুম, পাঠগৃহের সাধারন সম্পাদক জহির উদ্দিন, পাঠগৃহের দপ্তর সম্পাদক হাবিব উল্লাহ সাগর, সহ-দপ্তর সম্পাদক রাহাত আল যুবায়ের, সদস্য আকরাম খান সাইফ, মেহেদী হাসান, মুজাহিদুল ইসলাম, ঈসমাইল ফাহিম প্রমুখ।

উল্লেখ্য, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘হিতকরী’ ২০০১ সালের ২০ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয় । সংগঠনটি প্রতিষ্ঠা লগ্ন থেকে এলাকায় সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সমাজে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়ানো, আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তা, মানসিক রোগীদের সেবা ও সু-চিকিৎসার ব্যাবস্থা করা, অবহেলিত শিক্ষার্থীদের ফ্রি কোচিং, ঝরে পড়া শিক্ষার্থীদের পাঠ্যমুখী করতে পুরুস্কার প্রধানসহ সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে। এছাড়াও সম্প্রতি প্রায় ৬৫০জন রোগীকে ফ্রি চক্ষু চিকিৎসা দেয়া হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*