‘২০১৮ সালের মধ্যে দেশের কোন পরিবার বিদ্যুৎ বিহীন থাকবে না’

এম মাঈন উদ্দিন…
মিরসরাইয়ের অর্থনৈতিক অঞ্চলে এক হাজার একর জমিতে সোলার পাওয়ার প্ল্যান্ট নির্মান করা হবে। এর আগে আগামী এক বছরের মধ্যে দেড়’শ মেগাওয়াটের একটি বিদ্যুৎ প্ল্যান্ট নির্মান করা হবে। অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্মান করা বিদ্যুৎ লাইন থেকে আশপাশের বিদ্যুৎ বিহীন গ্রাম, পরিবারগুলোকে বিদ্যুতের আওতায় নিয়ে আসা হবে। ২০১৮ সালের ডিসেম্ব^রের মধ্যে দেশের কোন পরিবার বিদ্যুৎ বিহীন থাকবে না। বৃহস্পতিবার (৯ফেব্রুয়ারি) মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা বলেন। এরআগে অর্থনৈতিক অঞ্চলের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তরে ফলক উম্মোচন করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ।
এসময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বর্তমান সরকারের এই উন্নয়নের যাত্রাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকাকে ভোট দিন। উন্নয়নের মহাসড়কে নৌকার কোন বিকল্প নেই বলে সকল মিরসরাইবাসীকে নৌকার স্বপে থেকে এই মহা উন্নয়ন এগিয়ে নিয়ে যাবার আহ্বান জানান।

আলোচনা অনুষ্ঠানে চট্টগ্রাম ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দৌলতজ্জামান খানের সভাপতিত্বে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মনোয়ার খান, ভূমি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলম, বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব আশোক মাধব রায়, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব নাজিম উদ্দিন, বিদ্যুৎ বিভাগ সচিব আহমদ কায়কাউস, পরিবেশ ও বন মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব ইসতিয়াক আহমদ, সাপোর্ট টু ক্যাপাসিটি বিল্ডিং বেজা প্রকল্পের অতিরিক্ত সচিব হারুনুর রশিদ, আশ্রয়ন-২ প্রকল্প পরিচালক আবুল কালাম শামছুদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমদ সুমন, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করে দেশের উন্নয়নকে দ্রুত এগিয়ে নিতে কাছ করে যাচ্ছে। সরকার দ্রুত মিরসরাইসহ দেশের অন্যান্য অর্থনৈতিক অঞ্চলগুলোর বাস্তবায়ন দেখতে চায়। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে। নৌকায় ভোট না দিলে দেশের এ উন্নয়ন বন্ধ হয়ে যাবে, আবার হওয়া ভবন বানিয়ে দেশে লুটপাট শুরু হবে। পরে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*