৪ কোটি টাকা ফেরত দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন সাবেক ছাত্রলীগ নেতা আবু তৈয়ব!

নিজস্ব প্রতিনিধি

গতকাল ৮ অক্টোবর জমকালো অনুষ্ঠানাদির মধ্যদিয়ে উদ্বোধন হয়েছে নগরীতে বায়েজিদ সবুজ উদ্যান ৷ এটির উদ্বোধন করেন সাবেক গণপূর্তমন্ত্রী ও আওয়ামী লীগের নীতিনির্ধারনী ফোরামের সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ৷ তবে, এ খবরটির চেয়েও বড় খবর হয়ে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইয়াল হয়েছেন বায়েজিদ সবুজ উদ্যানের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক ৷ সবুজ উদ্যানটি নিমার্ণে ১২ কোটি ৭৪ লাখ টাকা বরাদ্দ দেয় গণপূর্ত অধিদপ্তর ।

ঠিকাদারী কাজ পেয়েছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব। ঠিকাদার আবু তৈয়ব ৮ কোটি ২৩ লাখ টাকা দিয়ে মানসম্মতভাবে কাজটি সম্পন্ন করে বাকি সাড়ে ৪ কোটি টাকা ফেরত দেন গণপূর্ত অধিদপ্তরকে। চায়লে অবশিষ্ট সাড়ে ৪ কোটি টাকা বিল ও খরচ দেখিয়ে অনায়াসেই ঠিকাদার আবু তৈয়ব নিজের করে নিতে পারতেন বলেও অনেকের অভিমত । তবে, তিনি তা করেননি, ফলে এখন তাঁর সততার এ খবর চট্টগ্রামই কেবল নয় সমগ্র দেশজুড়ে ভাইয়াল হয়েছে ৷ বিশেষ করে দেশে ঠিকাদার জি কে শামীমদের বিরুদ্ধে যখন দুর্নীতিবিরোধী অভিযান চলছে, ঠিক সেই মুহুর্তে আবু তৈয়ব নয়া দৃষ্টান্ত স্থাপন করলেন ৷ জানা যায় আবু তৈয়ব চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সদ্য গত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন ৷ তাঁর বাড়ী রাঙ্গুনিয়া উপজেলায় ৷ তিনি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের অনুসারী হিসেবে পরিচিত ৷


এদিকে আবু তৈয়বের এ দৃষ্টান্ত স্থাপনের বিষয়ে অনেকেই ব্যক্তিগত ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়েন ৷ কাজী সুরুজ নামের একজন তাঁর স্ট্যাটাসে লিখেছেন- কিছু অনুপ্রবেশকারী, বিশ্বাসঘাতক, হাইব্রিড, টেন্ডারবাজ, সন্ত্রাসী, মাদকসেবীদের কারণে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস ও ঐতিহ্য যখন প্রশ্নবিদ্ধ হচ্ছে বারংবার ঠিক তখনই মানবিক ও সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে চট্টগ্রাম উত্তরের সাবেক সাধারণ সম্পাদক,রাঙ্গুনিয়ার কৃতি সন্তান,সহযোদ্ধা মোহাম্মদ আবু তৈয়ব।

এমরান হোসেন সোহেল নামে মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা লিখেন ‌মুজিবাদর্শের সৈনিকেরা কখনো জি কে শামীম হবেনা।

গণপূর্ত বিভাগের একটি প্রকল্প বায়োজিদ সবুজ উদ্যানের বাজেট নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ১২কোটি টাকা। ৮কোটি+ টাকায় চমৎকার মানসম্পন্ন পার্ক নির্মাণ করে বাকী ৪কোটি + টাকা সরকারী কোষাগারে ফেরত দিয়েছেন, নির্মাতা প্রতিষ্ঠানের সত্ব-অধিকারী চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, আবু তৈয়ব ভাই।

জি কে শামীমদের মত লুটারাদের এই যুগে বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, অবশ্যই আদর্শের এই ধারাকে এই ভাবে ছড়িয়ে দিতে হবে সুন্দর বাংলাদেশ বিণির্মানে।

শুভ কামনা আবু তৈয়ব ভাই।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*