ক্যান্সারে আক্রান্ত প্রবাসী নুরুল হুদা বাঁচতে চায়

নিজস্ব প্রতিনিধি

পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন নুরুল হুদা। দীর্ঘদিন কুয়েতে ছিলেন। সেখানে যা আয় করেছেন তা দিয়ে ভালো চলছিলো তার সংসার। ছুটিতে দেশে এসে অসুস্থ হয়ে পড়েন তিনি। হঠাৎ এলোমেলো হয়ে যায় সবকিছু। চিকিৎসকের কাছে পরীক্ষা-নিরীক্ষার পর জানতে পারেন তার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার সঙ্গে কিডনির সমস্যা। এরপর শয্যাশায়ী হয়ে পড়েন তিনি। এদিকে নির্দিষ্ট সময় পার হয়ে গেলে কুয়েতে যেতে না পারায় বাতিল হয়ে যায় তার আকামা।
চট্টগ্রামের মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নুর মোহাম্মদের পুত্র নুরুল হুদা। তার স্ত্রী, এক মেয়ে ও ছোট ২ ছেলে রয়েছে। এখন তার পরিবারের ভরণপোষণ ও নিজের চিকিৎসা খরচ ব্যয় করতে না পেরে মানবেতর জীবনযাপন করছেন। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন রয়েছেন তিনি।


নুরুল হুদা বলেন, জীবিকা নির্বাহের জন্য ২০০৯ সালে কুয়েতে পাড়ি জমায়। সেখানে খাইতান এলাকার স্থানীয় এক কুয়েত নাগরিকের বাসায় গাড়ির চালক হিসেবে চাকরী করতাম। ২০২০ সালের শেষের দিকে করোনার সময় ছুটিতে দেশে আসার পর হটাৎ অসুস্থ হয়ে যাই। এরপর পরীক্ষা-নিরিক্ষা করার পর মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে। পাশাপাশি কিডনিরও সমস্যা রয়েছে। ছুটি শেষ হয়ে কুয়েতে ফিরতে না পারায় আকামা বাতিল করে দেন মালিক। নিজের কাছে টাকা পয়সা যা ছিলো তা দিয়ে এতোদিন চিকিৎসা করেছি। এখন আর পারছি না। একদিকে চিকিৎসা, অন্যদিকে পরিবারের ভরণ পোষন। অনেক কষ্টে দিন পার করছি।
তিনি আরো বলেন, দেশের ও প্রবাসী ভাই বন্ধুরা যদি আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে আমাদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। যদি কেউ সহযোগিতা করতে আগ্রহী হন তাহলে আমার ব্যক্তিগত মোবাইল নম্বরে যোগাযোগ করার ০১৩১৬৩৮৯৫৩৫ অনুরোধ জানাচ্ছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*