গ্রেনেড হামলার রায়ে মিরসরাইয়ে আওয়ামীলীগ-ছাত্রলীগের আনন্দ মিছিল

মিরসরাই টাইমস ডেস্ক 

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে ট্রাইব্যুনাল। এ ছাড়াও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবনের আদেশ দেয়া হয়েছে। গ্রেনেড হামলা মামলার রায়ের এ ঘটনায় মিরসরাই উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা। আনন্দ মিছিল করলেও আওয়ামীলীগ নেতাকর্মিরা তারেক রহমান কে ঘটনার মুল হোতা আখ্যা দিয়ে তার ফাসিঁ দাবি করেছেন। বুধবার (১০ অক্টোবর) রায় ঘোষণার পর রায়কে স্বাগত জানিয়ে বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগ, জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ, মিরসরাই পৌরসভা ছাত্রলীগ, মিরসরাই কলেজ ছাত্রলীগ, খৈয়াছরা ইউনিয়ন ছাত্রলীগ ও ওয়াহেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এই আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রায় ঘোষণার পর পরেই দুপুরে বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বারইয়ারহাট পৌর সদরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আনন্দ মিছিল বের করা হয়। আনন্দ মিছিলে বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ভিপি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, প্যানেল মেয়র হারুন, বারইয়ারহাট পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক আজাদ রুবেল, কলেজ ছাত্রলীগ ইমাম হোসেন সাঈদ, তারেক আজিজ সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

মিরসরাই পৌর ছাত্রলীগ ও মিরসরাই কলেজ ছাত্রলীগের উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি আনন্দ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগ এর যুগ্ম আহবায়ক নুরুল আফছার সেলিম, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মেজবা উদ্দিন বাবু, মিরসরাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর ইকবাল নাহিদ, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন সহ পৌরসভা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিরসরাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর ইকবাল নাহিদ বলেন, বাংলাদেশের ইতিহাসে বৃহত্তম রাজনৈতিক হত্যাকান্ডের মধ্যে ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আইভি রহমান সহ হত্যা করা হয় বাংলাদেশ আওয়ামী লীগের আরো ২৩/২৪ জন নেতা কর্মী। এই রায়ের ফলে বাংলাদেশে আবারও প্রমাণ হয় দেশে জঙ্গিবাদের কোন স্থান হবেনা।

জোরারাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নিজাম উদ্দিন ভূঞা, সাধারণ সম্পাদক পসার কান্তি বড়ুয়া, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আনোয়ার হোসেন ইমন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলাম সুজন, সাধারণ সম্পাদক মো. আমির হোসেন বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ওয়াহেদপুরে মিছিলে নেতৃত্ব দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফরিদুল হাসান টিপু, সাধারণ সম্পাদক চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ ও ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আশরাফুল কামাল মিঠু। এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন সেলিম,এটিএম আলমগীর, নুরুল আবছার হাঁচি, সোহরাব হোসেন, নিজামপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক তাজুল ইসলাম আরিয়ান, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আয়েচ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*