মিরসরাইয়ের ওচমানপুরে শহীদ রওশন-জামান নূরানী মাদ্রাসার উদ্বোধন


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে শহীদ রওশন-জামান নূরানী মাদ্রাসার উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৫ জানুয়ারি) সকালে উপজেলার ৫ নং ওচমানপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পাতাকোট গ্রামে সহীহ আক্বিদা ও সুন্নাহভিত্তিক দ্বীনি ও আধুনিক আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয় ফিতা কেটে ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে।
উদ্বোধন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ ইলিয়াছের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ডা. এস এ ফারুক, বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মাওলানা আবু তৈয়ব, বর্তমান খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী, গোলকেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা মুক্তার আহম্মদ, বাংলাদেশ ইমাম সমিতি মিরসরাই উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা গিয়াস উদ্দিন, ওচমানপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, ডা. আহম্মদ সোবহান, শহীদ রওশন-জামান নূরানী মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক মাওলানা আবুল হাশেম, মাওলানা ওমর ফারুক, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আব্দুল আলিম, মেজবাউল আলম টিটু কোম্পানী, ফরিদুল আলম স্বপন কোম্পানী প্রমুখ। ফিতা কেটে এবং কোরআন তেলাওয়াতের পাশাপাশি জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রতিষ্ঠানটির শুভসূচনা করা হয়। সবশেষে বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মাওলানা আবু তৈয়বের দোয়া ও মোনজাতের মাধ্যমে উদ্বোধনী কার্য্যক্রম শেষ হয়। প্লে, নার্সারী, প্রথম ও দ্বিতীয় শ্রেণীর প্রায় অর্ধশত শিক্ষার্থী নিয়ে প্রতিষ্ঠানটির পাঠদান কার্য্যক্রম চালু করা হয়।
মাদ্রাসার প্রতিষ্ঠাতা ডা. এস এ ফারুক বলেন, সহীহ আক্বিদা ও সুন্নাহভিত্তিক দ্বীনি ও আধুনিক আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান একটি শিক্ষিত সমাজ গঠনে অনন্য ভূমিকা পালন করতে পারে। আমাদের সন্তানদের আধুনিক ও দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে আমার এই ক্ষুদ্র প্রয়াস। পর্যায়ক্রমে এই শিক্ষা প্রতিষ্ঠানের পরিধি আরো বাড়ানো হবে। আমি চাই আমাদের সমাজ হোক সুশিক্ষায় শিক্ষিত এবং নিরক্ষরমুক্ত।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*