মিরসরাইয়ের দমদমায় সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশে বৌদ্ধদের ঐতিহ্য রয়েছে। এই অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশে অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। রামুতে দূর্বৃত্তের হামলায় বৌদ্ধ মন্দির ক্ষতিগ্রস্থ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রæত তা সংস্কার করে দিয়েছেন। সর্বশেষ রোহিঙ্গাদের জাতিগত নির্মুলের সময়ও বাংলাদেশের বৌদ্ধদের প্রতি হামলার পরিকল্পনা ছিলো। যা মহাজোট সরকার নসাৎ করতে সক্ষম হয়েছে। তিনি শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা বুড্ডিষ্ট এসোসিয়েশন আয়োজিত চট্টগ্রামের মিরসরাইয়ের দমদমা গ্রামে ত্রিশরন মহারণ্য বৌদ্ধ বিহারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন।


উপজেলা বুড্ডিষ্ট এসোসিয়েশনের সভাপতি প্রসার কান্তি বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাপস চন্দ্র বড়ুয়ার উপস্থাপনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া। একক সদ্দর্মদেশনা মৈত্রী কথা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধুতাঙ্গ সাধক ভদন্ত শরণংকর থের। দমদমা মহাশ্মশানের উত্তরপাশের মাঠে দুই দিনব্যাপী অনুষ্ঠানের শেষ দিন অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল কবির, সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) এএসপি মশিউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাবরিনা সুলতানা লিনা, মিরসরাই থানার ওসি (অপারেশন) শাহ আলম, বিএসআরএমের সিনিয়র অফিসার কৃষানু বড়–য়া, অনুষ্ঠান


উদযাপন পরিষদের প্রধান সমন্নয়কারী স্বরোজ প্রিয় বড়ুয়া, আহবায়ক ডাঃ সুবোধ বড়–য়া, যুগ্ম আহবায়ক মৃদুল কান্তি বড়ুয়া প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, বর্তমান নতুন বছর দেশের জন্য অতি গুরুত্বপূর্ণ। কারণ এই বছরটি নির্বাচনের বছর। ইতিমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে উত্তাপ সৃষ্টি হয়েছে। তাই আপনাদের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। যাতে করে সাম্প্রদায়িক ও জঙ্গিগোষ্টি ক্ষমতায় আসতে না পারে। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ত্রিশরন মহারন্য (ধুতাঙ্গ কুটির) বৌদ্ধবিহারের ভিত্তিপ্রস্তরের মোড়ক উন্মোচন করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*