মিরসরাইয়ের সাহেরখালীর মরহুম ফজলুল হক চেয়ারম্যানের নাগরিক শোকসভা সম্পন্ন

মঈনুল হোসাইন টিপুঃ

মিরসরাইয়ের ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান, আধুনিক সাহেরখালী ইউনিয়নের রুপকার সদ্য প্রয়াত ফজলুল হক মিয়ার নাগরিক শোকসভা, দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হয়েছে।

সাহেরখালী ইউনিয়ন আওয়ামী লীগ ও সাহেরখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হাসান মাহফুজের সভাপতিত্বে এবং সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আনোয়ার হোসেনের উপস্থাপনায় নাগরিক শোকসভায় বক্তব্য রাখেন সাহেরখালীর কৃতিসন্তান কবি কাইয়ুম নিজামী, উত্তরজেলা আওয়ামীলীগের সদস্য নুরুল হুদা, মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব শাহীদুল ইসলাম চৌধুরী, ১৬ নং সাহেরখালী ইউনিয়ন চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী, ১৬ নং সাহেরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার মহিউদ্দীন, সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাদেরজ্জুমান আজাদ, ১৬ নং সাহেরখালী ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালেব, আমেরিকা প্রবাসী ও সমাজসেবক রবিউল ইসলাম ভুঁইয়া, এবি ব্যাংক কর্মকতা আবু সুফিয়ান ভুঁইয়া, সাহেরখালী আহমদিয়া হাবিবিয়া গনিয়া দাখিল মাদ্রাসার সুপার আনোয়ারুল্লাহ মামুন, হাইতকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম হোসেন, সাহেরখালী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সহ-সভাপতি নুর নবী, সাধারণ সম্পাদক কবি মোস্তাফিজুর রহমান লিটন, এই আই জিএস প্রিন্সিপাল কাজী সেলিম, সাবেক ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তাজুল ইসলাম ভূঁইয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের আরো অনেকে।

এছাড়াও মরহুম ফজলুল হক চেয়ারম্যানের সুযোগ্য সন্তান ফাহাদুল হক ও মেয়ে ফারহানা হক শোকসভায় বক্তব্য রাখেন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সকল সদস্য, স্কুল ও মাদ্রাসার সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, মরহুম ফজলুল হক চেয়ারম্যানের রাজনৈতিক সহকর্মীবৃন্দসহ এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

বক্তারা মরহুম ফজলুল হক চেয়ারম্যানের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানাদিক তুলে ধরেন এবং তার সহজ সরল যাপিত জীবন থেকে নতুন প্রজন্ম ও সবাইকে শিক্ষা নিতে আহবান জানান। পরে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। এর আগে সমগ্র সাহেরখালীর সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, মরহুমের কবর জিয়ারত করেন। সকালে কুরআন খতম অনুষ্ঠিত হয় এবং এরপর ফজলুল হক চেয়ারম্যানকে নিয়ে রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়। এছাড়াও তাঁর বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে ‘স্মরণ’ নামক স্মরণিকা প্রকাশ করা হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*